ঢাকা, বৃহস্পতিবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

ভারতে ‘ঐতিহাসিক’ টেস্ট মনে করেন না মুশফিক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১৭
ভারতে ‘ঐতিহাসিক’ টেস্ট মনে করেন না মুশফিক মুশফিকুর রহিম-ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ভারতের মাটিতে প্রথমবারের মতো টেস্ট খেলতে যাচ্ছে বাংলাদেশ। আর সফরে একমাত্র সাদা পোশাকের এ ম্যাচকে গণমাধ্যম থেকে শুরু করে সর্বস্তরে ‘ঐতিহাসিক’ টেস্টের তকমা দেওয়া হচ্ছে। তবে বাংলাদেশ অধিনায়ক মুশফিকুর রহিম এমনটায় বিশ্বাসী না।

তার মতে, বিশ্ব ক্রিকেটে আরও ভালোভাবে জানান দেওয়ার সুযোগ এটি। পাশাপাশি তিনি আশা করেন ভালো পারফরম্যান্স করলে ভারত বাংলাদেশকে আরও আমন্ত্রণ জানাবে।

আজ (২,ফেব্রুয়ারি) ভারত সফরের জন্য ঢাকা ত্যাগ করে বাংলাদেশ দল। যেখানে ভারত ‘এ’ দলের বিপক্ষে একটি দু’দিনের প্রস্তুতি ম্যাচের পর ০৯ ফেব্রুয়ারি শুরু হবে টেস্টটি। ২০০০ সালে টেস্ট মর্যাদা পাওয়ার পর ভারতের মাটিতে এটিই প্রথম টেস্ট।  

এ প্রসঙ্গে মুশফিক বলেন, ‘আমি কিছুটা বিস্মিত। আমি বিশ্বাস করি না এটা ঐতিহাসিক টেস্ট। উদাহারণ হিসেবে বলতে পারি, আমরা জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট খেললে বেশি চাপে থাকি। কারণ তাদের বিপক্ষে হারাটা লজ্জার। তবে ভারতের বিপক্ষে ভালো খেলে আমরা বিশ্ব ক্রিকেটকে বলতে চাই আমরা সেখানেও পারি। তাদের মাটিতে কত বছর পর আমরা খেলতে যাচ্ছি সেটিতে কিছু যায় আসে না। তাদের বিপক্ষে এমন ম্যাচ খেলতে চাই, যাতে তারা বারবার আমাদের আমন্ত্রণ জানায়। আর এই টেস্টটি আমার কাছে অন্য যেকোনো একটি ম্যাচের মতোই। ’

এই টেস্টে মুশফিক আবারও দলে ফিরেছেন। এর আগে নিউজিল্যান্ড সফরে শেষ টেস্টে আঙ্গুলে চোট পাওয়ায় খেলা হয়নি তার। তবে তিনি মনে করেন ভারতের মাটিতে দলগত পারফরম্যান্সই টিমের ভালো খেলায় সাহায্য করবে।

বাংলাদেশ সময়: ১২০০ ঘণ্টা, ০২ ফেব্রুয়ারি, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।