ঢাকা, বৃহস্পতিবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

আমেরিকায় ভারতীয় বংশোদ্ভূতের স্টেডিয়াম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১৭
আমেরিকায় ভারতীয় বংশোদ্ভূতের স্টেডিয়াম ছবি: সংগৃহীত

ভারতীয় বংশোদ্ভূত আমেরিকান প্রবাসী ব্যবসায়ী জয় পান্ডে আটটি ক্রিকেট স্টেডিয়াম নির্মাণের পরিকল্পনা করেছেন। এই স্টেডিয়ামগুলো তৈরি হবে আমেরিকার বিভিন্ন শহরে।

আমেরিকার মাটিতে ভারতীয় নাগরিকের স্টেডিয়াম তৈরিতে খরচ পড়বে প্রায় ২.৪ বিলিয়ন ইউএস ডলার।

গ্লোবাল স্পোর্টসের চেয়ারম্যান জয় পান্ডের পক্ষ থেকে জানানো হয়েছে, প্রতিটি স্টেডিয়ামে এক সঙ্গে ২৬ হাজার দর্শক খেলা দেখতে পারবেন।

নিউইয়র্ক, নিউজার্সি, ওয়াসিংটন ডিসি, জর্জিয়া, ফ্লোরিডা, টেক্সাস, ইলিনোইস আর ক্যালিফোর্নিয়ায় স্টেডিয়ামগুলো তৈরি হবে।

আর এমন নির্মাণে শ্রমিকদের জন্য চাকরির সুবিধা থাকবে বলে জানান জয় পান্ডে। তিনি জানিয়েছেন, আটটি স্টেডিয়ামে ১৭ হাজার ৮০০ লোক চাকরির সুযোগ পাবেন।

ভারতের গুজরাটে জন্ম নেওয়া জয় পান্ডে আমেরিকায় একটি রিয়েল এস্টেট কোম্পানির সঙ্গে জড়িত। দুই ছেলেকে নিয়ে সেখানে অবস্থান করছেন তিনি। পান্ডে জানান, ‘আমি ও আমার দুই ছেলে প্রচুর ক্রিকেট ম্যাচ দেখি। এক সময় ভাবলাম আমেরিকায় কিছু স্টেডিয়াম তৈরি হলে সেখানে প্রচুর ভারতীয় এবং আমেরিকান দর্শক এক সঙ্গে খেলা দেখার সুযোগ পাবেন। আমেরিকায় ক্রিকেট জনপ্রিয় হতে শুরু করেছে। এখানে ব্যবসাসফল ক্রিকেট আসর বসতে পারে। ’

আমেরিকানদের লাইফস্টাইলের সঙ্গে ক্রিকেটের সম্পর্ক বাড়ানোর তাগিদ দিয়ে পান্ডে জানান, ‘ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা, আইসিসির জন্য ভালো হবে যদি তারা আমেরিকার মাটিতে মেগা কোনো ক্রিকেট ইভেন্ট আয়োজন করে। আমেরিকার ক্রিকেটকেও এভাবে এগিয়ে নেওয়া সম্ভব। এখানে ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর বসলে সেটি অবাক করার মতো কোনো বিষয় হবে না। ’

বাংলাদেশ সময়: ১৬৩৯ ঘণ্টা, ০২ ফেব্রুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।