ঢাকা, বৃহস্পতিবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

কোচিং ভূমিকায় ক্লার্ক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০১৭
কোচিং ভূমিকায় ক্লার্ক মাইকেল ক্লার্ক (ডানে)/ছবি: সংগৃহীত

কোচিং অধ্যায়ের প্রথম ধাপে পা রাখছেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক মাইকেল ক্লার্ক। শ্রীলঙ্কার বিপক্ষে প্রস্তুতি ম্যাচে প্রাইম মিনিস্টারস একাদশ টিমের দায়িত্ব তার কাঁধে। ক্যানবেরার মানুকা ওভালে আগামী ১৫ ফেব্রুয়ারি টি-২০ ম্যাচটি অনুষ্ঠিত হবে।

সম্প্রতি কোচ হিসেবে অজি টি-টোয়েন্টি দলে যোগ দিয়েছেন জাস্টিন ল্যাঙ্গার, রিকি পন্টিং ও জেসন গিলেস্পি। সবশেষ বড় নাম ৩৫ বছর বয়সী ক্লার্ক।

প্রস্তুতি ম্যাচের পর মেলবোর্নে আগামী ১৭ ফেব্রুয়ারি তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে দু’দল। বাকি দুই ম্যাচ যথাক্রমে ১৯ ও ২২ ফেব্রুয়ারি।

গত নভেম্বরে পিএম একাদশের অধিনায়কত্ব করার অফার পেয়েছিলেন ক্লার্ক। কিন্তু, কোচিং ভূমিকা বেছে নিয়েছেন তিনি। তবে এ মুহূর্তে পেশাদার কোচিং ক্যারিয়ার গড়ার কোনো ইচ্ছা নেই বিশ্বকাপ জয়ী এ অজি তারকার।

লঙ্কানদের বিপক্ষে প্রাইম মিনিস্টারস একাদশকে নেতৃত্ব দেবেন অ্যাডাম ভোজেস। এছাড়াও ক্যাম্পে আরো কয়েকজন সাবেক সতীর্থকে পাচ্ছেন ক্লার্ক। এ নিয়ে বেশ উচ্ছ্বাসই ঝরেছে তার কণ্ঠে, ‘খেলোয়াড়ী জীবনে এ টিমে থাকা কয়েকজনের সঙ্গে ও বিপক্ষে খেলেছিলাম। তার মধ্যে রয়েছে অধিনায়ক অ্যাডাম ভোজেস। তার সঙ্গে কাজ করার সুযোগ পেয়ে আমি রোমাঞ্চিত। ’

২০১৫ সালে অ্যাশেজ সিরিজ হারের হারের পর আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নেন ক্লার্ক। গত সামারে সিডনিতে গ্রেড ক্রিকেটে দেখা যায় তাকে। চ্যানেল নাইন এর হয়ে ধারাভাষ্যকার হিসেবেও নিজের উপস্থিতির জানান দিয়েছেন।

পিএম’স একাদশ স্কোয়াড: অ্যাডাম ভোজেস (অধিনায়ক), জর্জ বেইলি, জো বার্নস, অ্যালেক্স ক্যারি, অর্জুন নায়ার, জেমস প্যাটিনসন, উইল পুকোভসকি, জেসন সাংগা, ডি’আর্কি শর্ট, হেনরি থর্নটন, ড্যানিয়েল ওরাল, ম্যাথু গিকস (দ্বাদশ খেলোয়াড়)।

বাংলাদেশ সময়: ১২৩৫ ঘণ্টা, ৩ ফেব্রুয়ারি, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।