ঢাকা, বৃহস্পতিবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

একাই লড়েছেন সৌম্য

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০১৭
একাই লড়েছেন সৌম্য ছবি: সংগৃহীত

ভারত ‘এ’ দলের বিপক্ষে দুই দিনের প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের ব্যাটিংয়ের শুরুটা ভালো হয়নি। মধ্যাহ্ন বিরতিতে যাওয়ার সময় চার উইকেট হারিয়ে ৯২ রান করেছে টাইগাররা। দলের হয়ে একমাত্র হাফসেঞ্চুরি করে লড়ে গেছেন সৌম্য সরকার। তবে ব্যক্তিগত ৫২ রানে আউট হন এ বাঁহাতি।

এ ম্যাচটিতে প্রতিদিন ৯০ ওভার করে খেলা হবে। দু’দলই একবার করে ব্যাটিংয়ের সুযোগ পাবে।

আর প্রতি দলেই ১৪ জন করে ক্রিকেটার রয়েছে। তবে ব্যাটিং ও ফিল্ডিংয়ে ১১জন করেই থাকবে।

হায়দ্রাবাদের জিমখানা গ্রাউন্ডে টসে জিতে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। তবে দলীয় ৪৪ রানের মাথায় দুই ওপেনার তামিম ইকবাল ও ইমরুল কায়েসকে হারায় সফরকারীরা। তামিম ১৩ রানে আনিকেত চৌধুরীর বলে বোল্ড হন। আর ব্যক্তিগত ৪ রানে চামা মিলিন্দের বলে হার্দিক পান্ডেকে ক্যাচ দেন কায়েস।

পরে ক্রিজে এসে সতর্ক থেকে খেলতে থাকেন সৌম্য সরকার। তাকে বেশিক্ষণ সঙ্গ দিতে পারেননি মুমিনুল হক। তিনি আনিকেতের দ্বিতীয় শিকার হয়ে পাঁচ রানে ফেরেন। কিন্তু হাফসেঞ্চুরি তুলে নেন গত নিউজিল্যান্ড সফরে সতীর্থের ইনজুরিতে দলে সুযোগ পাওয়া সৌম্য। ৭৩ বলে ৯টি চার ও এক ছক্কায় ৫২ রান করে শাহবাজ নাদিমের বলে এলবিডব্লিউ হয়ে ফেরেন।

১১ ও শূন্য রানে অপরাজিত মাহমুদউল্লাহ রিয়াদ ও অধিনায়ক মুশফিকুর রহিম।  

বাংলাদেশ সময়: ১২৪৪ ঘণ্টা, ০৫ ফেব্রুয়ারি, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।