ঢাকা, বৃহস্পতিবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

সৌম্যর পর মুশফিক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০১৭
সৌম্যর পর মুশফিক ছবি: সংগৃহীত

ভারত ‘এ’ দলের বিপক্ষে দুই দিনের প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের হয়ে সৌম্য সরকারের পর লড়ছেন মুশফিকুর রহিম। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৫৮ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৯৬ রান করেছে বাংলাদেশ।

এ রিপোর্ট লেখা অবধি মুশফিক ৫০ ও লিটন দাস ৮ রানে অপরাজিত আছেন। সবশেষ বিদায় নেন ৩৩ রান করা সাব্বির রহমান।

সাব্বির রহমানকে নিয়ে ষষ্ঠ উইকেট জুটিতে ৭১ রানের পার্টনারশিপ গড়েন মুশফিক।

এর আগে বাংলাদেশের ব্যাটিংয়ের শুরুটা ভালো হয়নি। মধ্যাহ্ন বিরতিতে যাওয়ার সময় চার উইকেট হারিয়ে ৯২ রান করে টাইগাররা। সে সময় দলের হয়ে একমাত্র হাফসেঞ্চুরি করে লড়েছেন সৌম্য। তবে ব্যক্তিগত ৫২ রানে আউট হন এ বাঁহাতি।

এ ম্যাচটিতে প্রতিদিন ৯০ ওভার করে খেলা হবে। দু’দলই একবার করে ব্যাটিংয়ের সুযোগ পাবে। আর প্রতি দলেই ১৪ জন করে ক্রিকেটার রয়েছে। তবে ব্যাটিং ও ফিল্ডিংয়ে ১১জন করেই থাকবে।

হায়দ্রাবাদের জিমখানা গ্রাউন্ডে টসে জিতে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। তবে দলীয় ৪৪ রানের মাথায় দুই ওপেনার তামিম ইকবাল ও ইমরুল কায়েসকে হারায় সফরকারীরা। তামিম ১৩ রানে আনিকেত চৌধুরীর বলে বোল্ড হন। আর ব্যক্তিগত ৪ রানে চামা মিলিন্দের বলে হার্দিক পান্ডেকে ক্যাচ দেন কায়েস।

পরে ক্রিজে এসে সতর্ক থেকে খেলতে থাকেন সৌম্য সরকার। তাকে বেশিক্ষণ সঙ্গ দিতে পারেননি মুমিনুল হক। তিনি আনিকেতের দ্বিতীয় শিকার হয়ে পাঁচ রানে ফেরেন। কিন্তু হাফসেঞ্চুরি তুলে নেন গত নিউজিল্যান্ড সফরে সতীর্থের ইনজুরিতে দলে সুযোগ পাওয়া সৌম্য। ৭৩ বলে ৯টি চার ও এক ছক্কায় ৫২ রান করে শাহবাজ নাদিমের বলে এলবিডব্লিউ হয়ে ফেরেন।

দ্বিতীয় সেশনে ব্যাটিংয়ে নিজের ইনিংস বড় করতে পারেননি মাহমুদউল্লাহ। ব্যক্তিগত ২৩ রানে কুলদিপ যাদবের বলে আউট হন এ ডানহাতি। তবে ষষ্ঠ উইকেট জুটিতে সাব্বির রহমানকে সঙ্গে নিয়ে পার্টনারশিপ বড় করতে থাকেন মুশফিক।  

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, ০৫ ফেব্রুয়ারি, ২০১৭
এমএমএস/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।