ঢাকা, বৃহস্পতিবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

শুভাশিষ-তাইজুল ছাড়া সবাই ব্যর্থ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০১৭
শুভাশিষ-তাইজুল ছাড়া সবাই ব্যর্থ ছবি:সংগৃহীত

শুভাশিষ রায় ও তাইজুল ইসলাম ছাড়া বাংলাদেশের আর কোনো বোলার ভারতীয় ‘এ’ দলকে ভোগাতে পারেনি। ফলে রান পাহাড়ে স্বাগতিকরা। শ্রেয়াস আয়ার ও প্রিয়াঙ্ক কিরিত পাঞ্চলের জোড়া সেঞ্চুরিতে বাংলাদেশের ২২৪ রানের জবাবে চালকের আসনে ভারতীয় ‘এ’ দল।

দু’দিনের প্রস্তুতি ম্যাচের দ্বিতীয় দিনে চা-বিরতি পর্যন্ত ১৬৬ রানের বিশাল লিড নিয়েছে স্বাগতিকরা। এ রিপোর্ট লেখা অবধি ৭৯ ওভার শেষে তাদের সংগ্রহ দাঁড়িয়েছে সাত উইকেটে ৩৯০ রান।

বিজয় সংকর ৪৮ ও নিতিন সাইনি ৫৬ রানে অপরাজিত আছেন।

শতক হাঁকানোর পরই রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন ২২ বছর বয়সী শ্রেয়াস। তার ৯২ বলের ইনিংসে ছিল ১২টি চার ও ৪টি ছক্কার মার। অন্যদিকে, ১৪৮ বল মোকাবেলায় ১১টি চার ও এক ছক্কায় ১০৩ রান করে আহমেদাবাদের ব্যাটসম্যান পাঞ্চল অবসরে যান।

সফরকারী বোলারদের মধ্যে শুভাশিষ ও তাইজুল কিছুটা ভালো করেছেন। ডানহাতি ফাস্ট বোলার শুভাশিষ ১৬ ওভারে ৫৭ রানের বিনিময়ে এক মেডেন সহ তিনটি উইকেট তুলে নেন। পাশাপাশি বাঁহাতি স্পিনার তাইজুল ২২ ওভারে ৯৯ রানে দুই মেডেন সহ দুটি উইকেট পান। ব্যাটিংয়ের পর বোলিংয়েও দেখা যায়নি দেশের সেরা তারকা সাকিব আল হাসানকে।  

এর আগে প্রথম দিনের করা এক উইকেটে ৯১ রান নিয়ে ব্যাটিংয়ে নামে ভারত ‘এ’ দল। বল হাতে শফিউল-তাসকিন-মেহেদিরা সবাই ব্যর্থতার পরিচয় দেন! কেউই পাঞ্চল ও আয়ারের পার্টনারশিপ ভাঙতে পারেননি। প্রথম দিনে শুভাশিষ রায়ের বলে ইমরুল কায়েসের তালুবন্দি হয়েছিলেন অধিনায়ক অভিনব মুকুন্দ (১৬)।

প্রথম দিন নিজেদের ব্যাটিং ইনিংসে সৌম্য সরকার (৫২) ও মুশফিকুর রহিমের অর্ধশতকে আট উইকেটে ২২৪ রান করে নিজেদের প্রথম ইনিংস ঘোষণা করে টাইগাররা।  

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, ৬ ফেব্রুয়ারি, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।