ঢাকা, রবিবার, ২২ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

অস্ট্রেলিয়ার সমান আয় বেড়েছে বাংলাদেশের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০১৭
অস্ট্রেলিয়ার সমান আয় বেড়েছে বাংলাদেশের ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা, আইসিসি থেকে আয় বেড়েছে বাংলাদেশের। সদ্য সমাপ্ত আইসিসি সভায় এই সিদ্ধান্ত জানানো হয়েছে। তবে শুধু বাংলাদেশই নয়, আয় বেড়েছে বিশ্বের অন্যান্য ক্রিকেট খেলুড়ে দেশেরও।

তবে বাংলাদেশের আয় বাড়লেও কমেছে ভারতের। আর আইসিসি কর্তৃক বাংলাদেশের বর্ধিত এই আয় অস্ট্রেলিয়ার সমান বলে জানালেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

আইসিসি সভা থেকে ফিরে সোমবার (৬ ফেব্রুয়ারি) বিসিবি সভাপতি গণমাধ্যমেকে এই তথ্য দেন।

আইসিসি থেকে বাংলাদেশের আয় সংক্রান্ত ব্যাপারে পাপন বলেন, ‘ওইখানে মূল আলোচনা ছিল আর্থিক বন্টন। অন্যান্য যেসব দেশ আছে তাদের জন্য আয় কিছু বাড়ানো। আর ওখানে যা বাড়ানো হয়েছে তার অধিকাংশই এসেছে ভারত থেকে। ইংল্যান্ড থেকেও বেশ ভালো আয় হয়েছে, তবে তা এখনও বাস্তবায়ন হয়নি। বাস্তবায়ন হলে অস্ট্রেলিয়া যত পাবে আমরাও তত পাব। ’

পাপন আরও যোগ করেন, ‘আইসিসির সিদ্ধান্তে বাংলাদেশই সর্বোচ্চ সুবিধা পাবে। তবে উপরের দিকে যারা আছে তারা আমাদের মতোই পাবে। বলা যায় এবারের সভা আমাদের পক্ষেই গেছে। আর এটা হয়েছে বাংলাদেশ দলের পারফরমেন্সের জন্য। ’

উল্লেখ্য, ২০১৪ সালে তিন মোড়ল তত্ত্ব শুরুর পর আইসিসির মোট আয়ের অধিকাংশই যেত ভারতের থলিতে। বাদ বাকি বড় অংশ পেত ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া।

বাংলাদেশ সময়: ২০৩৮ ঘণ্টা, ৬ ফেব্রুয়ারি ২০১৭
এইচএল/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।