ঢাকা, রবিবার, ২২ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

পাকিস্তান সুপার লিগের ট্রফি উন্মোচন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০১৭
পাকিস্তান সুপার লিগের ট্রফি উন্মোচন পিএসএলের ট্রফি উন্মোচন-ছবি:সংগৃহীত

টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজি লিগ পাকিস্তান সুপার লিগের (পিএসএল) দ্বিতীয় আসরের ট্রফি উন্মোচন করা হলো। দুবাইয়ে পাঁচ দলের অধিনায়কদের সঙ্গে নিয়ে পিএসএল চেয়ারম্যান নাজাম শেঠি আনুষ্ঠানিক যাত্রা শুরু করেন।

ট্রফি উন্মোচনে টুর্নামেন্টের ফাইনালটি লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামেই হবে বলে আবারও জানিয়ে দেন শেঠি।

শেঠি বলেন, ‘আমি আবারও বলছি পিএসএলের ফাইনাল লাহোরেই অনুষ্ঠিত হবে।

এ ব্যাপারে কোনো দ্বিমতের সুযোগ নেই। আমি প্রতিটি ফ্র্যাঞ্চাইজির মালিক ও বিদেশি ক্রিকেটারদের সঙ্গে নিরাপত্তার ব্যাপারে কথা বলবো। তাদের স্বস্তির জন্য আমরা আইসিসি ও খেলোয়াড়দের সংস্থাদের থেকে অনুমোদন নেব। ’

এটা এখনও জানা নেই যে, পাকিস্তান ক্রিকেট বোর্ড কিভাবে ক্রিকেটারদের সংস্থা থেকে অনুমোদন নেবে। কারণ ক’দিন আগেই ফেডারেশন অব ইন্টারন্যাশনাল ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন (ফিকা) পাকিস্তানে গিয়ে খেলার ব্যাপারে সতর্কতা দিয়েছিল। তবে পরবর্তীতে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের (ইসিবি) প্রেসিডেন্ট জাইলস ক্লার্ক পাকিস্তান সফরে গিয়ে স্বস্তি প্রকাশ করেছিলেন।

আসরের সেরা ব্যাটসম্যানকে হানিফ মোহাম্মদ পুরস্কার দেওয়া হবে-সংগৃহীতট্রফি উন্মোচনের দিন পরিচয় করিয়ে দেওয়া হয় পাঁচ দলের অধিনায়ক কুমার সাঙ্গাকারা (করাচি কিংস), ড্যারেন স্যামি (পেশোয়ার জালমি), ব্র্যান্ডন ম্যাককালাম (লাহোর ক্যালেন্ডার্স), মিসবাহ উল হক (ইসলামাবাদ ইউনাইটেড) ও সরফরাজ আহমেদকে (কুয়েট্টা গ্ল্যাডিয়েটর্স)।

এদিকে এবারের আসরে ব্যাটসম্যান, বোলার ও উইকেটরক্ষককে বিশেষ ভাবে সম্মাননা দেওয়া হবে। এই পুরস্কারগুলোর নামকরণে রয়েছে পাকিস্তানের সাবেক কিংবদন্তিরা হানিফ মোহাম্মদ, ফজল মাহমুদ ও ইমতিয়াজ আহমেদ।

আগামী ৯ ফেব্রুয়ারি দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইসলামাবাদ ইউনাইটেড ও পেশোয়ার জালমির মধ্যকার ম্যাচ দিয়ে টুর্নামেন্টের উদ্বোধন হবে। আর লাহোরে ৫ মার্চ আসরের পর্দা নামবে।

বাংলাদেশ সময়: ১৪৩৪ ঘণ্টা, ০৭ ফেব্রুয়ারি, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।