ঢাকা, রবিবার, ২২ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

আকর্ষণীয় লড়াইয়ের আগে টাইগারদের সমীহ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০১৭
আকর্ষণীয় লড়াইয়ের আগে টাইগারদের সমীহ টাইগারদের হালকা করে নিচ্ছেন না ভারতের প্রধান কোচ অনিল কুম্বলে

স্বাগতিক ভারতের বিপক্ষে তাদেরই মাঠে আগামী ০৯ ফেব্রুয়ারি সাদা পোশাকের লড়াইয়ে নামবে সফরকারী বাংলাদেশ। টেস্ট র‌্যাংকিংয়ে এক নম্বরে ভারত, বাংলাদেশ নয় নম্বরে। তারপরও টাইগারদের হালকা করে নিচ্ছেন না ভারতের প্রধান কোচ অনিল কুম্বলে।

এর আগে ভারতের তারকা ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহা, চেতশ্বর পুজারা ও রবিচন্দ্রন অশ্বিন টাইগারদের সমীহ করেই খেলবেন বলে জানিয়েছিলেন।

ভারতের কোচ ও দেশটির কিংবদন্তি সাবেক ক্রিকেটার কুম্বলে সংবাদমাধ্যমে জানান, ‘প্রতিপক্ষ হিসেবে বাংলাদেশকে খাটো করে দেখার কিছু নেই।

তারা যথেষ্ট শক্তিশালী দল। বরং তাদের শ্রদ্ধাই করা উচিৎ। র‌্যাংকিংয়ে এক নম্বর দলকে বাংলাদেশ মোটেই সহজে ছেড়ে দেবে না। স্বাগতিকদের তারা চ্যালেঞ্জ জানাবে। ’

কুম্বলে আরও যোগ করেন, ‘আমরা প্রতিটি টেস্ট খেলুড়ে দেশকে সম্মান জানাই, শক্ত প্রতিপক্ষ হিসেবেই দেখি। হায়দ্রাবাদের লড়াইটা হবে খুবই আকর্ষণীয়। র‌্যাংকিংয়ের টেবিলে দুই দলের অবস্থান যাই হোক, প্রতিপক্ষ হিসেবে আমরা প্রতিটা দলকে এক ভাবেই দেখি। দল হিসেবে বাংলাদেশ খুবই উন্নত। তারা নিজেদের সামর্থ্যের প্রমাণ দিয়েছে। নিউজিল্যান্ডে তারা ভালো করেছে, যদিও ফলাফল ভিন্ন ছিল। ’

৪৬ বছর বয়সী কুম্বলে আরও যোগ করেন, ‘বাংলাদেশ জানে তাদের কি করতে হবে, তারা কি করতে পারে। আমরা প্রতিপক্ষ হিসেবে বাংলাদেশকে ছোটো করে দেখছি না। তাদের হালকা করে নেওয়ার কিছু নেই। বাংলাদেশ দলে বেশ কয়েকজন মানসম্পন্ন খেলোয়াড় আছে, ভালো কয়েকজন অল-রাউন্ডার আছে। কাজেই আমার বিশ্বাস ম্যাচটি ওরা আকর্ষণীয় করে তুলবে। ’

এ পর্যন্ত বাংলাদেশ-ভারত টেস্ট খেলেছে আটটি। সবক’টিই বাংলাদেশের মাটিতে। এবার তারা টাইগারদের আমন্ত্রণ জানাচ্ছে নিজেদের মাটিতে। আগের আট ম্যাচের ছয়টিতেই হেরেছে বাংলাদেশ। বাকি দুটি ম্যাচ বৃষ্টির কারণে ড্র হয়।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, ০৭ ফেব্রুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।