ঢাকা, রবিবার, ২২ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

পাকিস্তানকে হারাতে রুমানাদের টার্গেট ২২৮

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০১৭
পাকিস্তানকে হারাতে রুমানাদের টার্গেট ২২৮ বিশ্বকাপ বাছাইপর্বে টানা দ্বিতীয় জয়ে চোখ রাখছে টাইগ্রেসরা/ছবি: সংগৃহীত

নারী বিশ্বকাপ বাছাইপর্বে টানা দ্বিতীয় জয়ে চোখ রাখছেন রুমানা আহমেদরা। কলম্বোয় বাংলাদেশকে নারী দলকে সবকটি উইকেট হারিয়ে ২২৮ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে হার দিয়ে টুর্নামেন্ট শুরু করা পাকিস্তান।

‘বি’ গ্রুপে নিজেদের প্রথম খেলায় পাপুয়া নিউ গিনিকে ১১৮ রানের বিশাল ব্যবধানে হারিয়ে দুর্দান্ত সূচনা করে টাইগ্রেসরা। মঙ্গলবারের (৭ ফেব্রুয়ারি) অপর ম্যাচে দক্ষিণ আফিকার কাছে ৬৩ রানে হেরে যায় পাকিস্তান নারী টিম।

বুধবারের (৮ ফেব্রুয়ারি) ম্যাচে মুখোমুখি হয় বাংলাদেশ-পাকিস্তান। টস জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন সানা মির। ওপেনিং জুটিতে ৭৬ রান তুলে ভালো শুরু এনে দেন আয়েশা জাফর (৩৪) ও নাহিদা খান (২৮)।

এছাড়া বিসমাহ মারুফ ৩৫, নায়ান আবিদি ২৭ (রানআউট), রাবিয়া শাহ ৩৪ ও আলিয়া রিয়াজ ৩১ রান করে আউট হন। মাত্র ৩ রানে সালমা খাতুনের এলবিডব্লুর শিকার হন পাকিস্তান ক্যাপ্টেন সানা মির। পঞ্চাশতম ওভারের শেষ বলে নাশরা সান্ধুর (১) রানআউটের মধ্য দিয়ে তাদের সবকটি উইকেটের পতন ঘটে।

বাংলাদেশ অধিনায়ক রুমানা আহমেদ সর্বোচ্চ তিনটি উইকেট লাভ করেন। খাদিজাতুল কুবরা ও সালমা খাতুন দু’টি করে আর বাকি উইকেটটি নেন জাহানারা আলম।

বাংলাদেশ সময়: ১৪০৫ ঘণ্টা, ৮ ফেব্রুয়ারি, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।