ঢাকা, রবিবার, ২২ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

ট্রিপল সেঞ্চুরিয়ান নায়ারের পরিবর্তে রাহানে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০১৭
ট্রিপল সেঞ্চুরিয়ান নায়ারের পরিবর্তে রাহানে রাহানেকে সুযোগ দিতে চান বিরাট কোহলি-ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ক’দিন আগেই ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ভারতীয় হিসেবে টেস্টে ট্রিপল সেঞ্চুরি করেছিলেন করুন নায়ার। তার এই কীর্তিতে হইচই পড়ে গিয়েছিলেন বিশ্বে। তবে বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্টে এই নায়ারের পরিবর্তে অভিজ্ঞ আজিঙ্কে রাহানেকেই সুযোগ দিতে চান টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি।

ইংলিশদের বিপক্ষে সিরিজের শেষ দুই টেস্টে ইনজুরির কারণে খেলতে পারেননি রাহানে। তার পরিবর্তে সুযোগ পেয়েই বাজিমাত করে ফেলেন নায়ার।

এ প্রসঙ্গে কোহলি বলেন, ‘করুন দারুণ খেলেছিল তবে আমরা রাহানের গত দুই বছরের অবদানকে অস্বীকার করতে পারি না। সে কঠোর পরিশ্রম করেছে ও পারফরম্যান্সও করেছে। ’

২৮ বছর বয়সী রাহানে এখন পর্যন্ত ভারতের হয়ে ৩২টি টেস্ট খেলেছেন। যেখানে ৪৭.৩৩ গড়ে ৪ হাজার ২৮৬ রান করেছেন তিনি। আটটি সেঞ্চুরির পাশাপাশি নয়টি হাফসেঞ্চুরিও রয়েছে তার।

কাল হায়দ্রাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে বাংলাদেশ সময় সকাল ১০ টায় ঐতিহাসিক টেস্ট খেলতে নামবে ভারত ও বাংলাদেশ। নিজেদের ১৭ বছরের টেস্ট ইতিহাসে প্রথমমবারের মতো ভারতের মাটিতে সাদা পোশাকের ক্রিকেট খেলতে নামছে টাইগাররা।  

বাংলাদেশ সময়: ১৫০৯ ঘণ্টা, ০৮ ফেব্রুয়ারি, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।