ঢাকা, রবিবার, ২২ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

দ্বিতীয় ম্যাচে নারীদের পরাজয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০১৭
দ্বিতীয় ম্যাচে নারীদের পরাজয় নারীদের পরাজয়-ছবি:সংগৃহীত

নারী বিশ্বকাপ বাছাইপর্বের দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের কাছে ৬৭ রানে হেরেছে বাংলাদেশ নারী দল। প্রতিপক্ষের দেওয়া ২২৮ রানের টার্গেটে খেলতে নেমে ১৬০ রানে সবকটি উইকেট হারায় রুমানা আহমেদরা।

‘বি’ গ্রুপে নিজেদের প্রথম খেলায় পাপুয়া নিউ গিনিকে ১১৮ রানের বিশাল ব্যবধানে হারিয়ে দুর্দান্ত সূচনা করেছিল টাইগ্রেসরা। আর মঙ্গলবারের (৭ ফেব্রুয়ারি) অপর ম্যাচে দক্ষিণ আফিকার কাছে ৬৩ রানে হেরে যায় পাকিস্তান নারী টিম।

 

জয়ের লক্ষে খেলতে নেমে ৪৯.৩ ওভারেই নিজেদের ইনিংসের সবকটি উইকেট হারায় বাংলাদেশ। দলের হয়ে সর্বোচ্চ ৪১ প্রায় শেষ পর্যন্ত লড়ে যান নিগার সুলতানা। এছাড়া সানজিদা ইসলামের ব্যাট থেকে আসে ৩৪ রান। পাকিস্তানের হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট পান গুলাম ফাতিমা। আর দুটি করে উইকেট নেন নাসার সান্ধু ও সানা মির।

এর আগে কলম্বোয় বাংলাদেশকে নারী দলের বিপক্ষে সবকটি উইকেট হারিয়ে ২২৭ রান করে পাকিস্তান। বুধবারের (৮ ফেব্রুয়ারি) ম্যাচে মুখোমুখি হয় বাংলাদেশ-পাকিস্তান। টস জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন সানা মির। ওপেনিং জুটিতে ৭৬ রান তুলে ভালো শুরু এনে দেন আয়েশা জাফর (৩৪) ও নাহিদা খান (২৮)।

এছাড়া বিসমাহ মারুফ ৩৫, নায়ান আবিদি ২৭ (রানআউট), রাবিয়া শাহ ৩৪ ও আলিয়া রিয়াজ ৩১ রান করে আউট হন। মাত্র ৩ রানে সালমা খাতুনের এলবিডব্লুর শিকার হন পাকিস্তান ক্যাপ্টেন সানা মির। পঞ্চাশতম ওভারের শেষ বলে নাশরা সান্ধুর (১) রানআউটের মধ্য দিয়ে তাদের সবকটি উইকেটের পতন ঘটে।

বাংলাদেশ অধিনায়ক রুমানা আহমেদ সর্বোচ্চ তিনটি উইকেট লাভ করেন। খাদিজাতুল কুবরা ও সালমা খাতুন দু’টি করে আর বাকি উইকেটটি নেন জাহানারা আলম।

মূল লড়াইয়ের বাছাইপর্বে পাপুয়া নিউগিনির ও পাকিস্তানের পর, স্কটল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলবে রুমানার দল। প্রতিটি টিম গ্রুপের সবার সঙ্গে একবার করে খেলার সুযোগ পাবে। সেখান থেকে দুই গ্রুপের সেরা তিনটি করে দল নিয়ে হবে সুপার সিক্স। যেখানে প্রতিটি দল অন্য গ্রুপের তিন দলের মুখোমুখি হবে।

সেরা ৪টি দল পাবে ইংল্যান্ডে বসতে যাওয়া বিশ্বকাপের এগারতম আসরের টিকিট। মর্যাদাপূর্ণ এ ক্রিকেট শ্রেষ্ঠত্বের ইভেন্টে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ সরাসরি খেলবে। আগামী ২৬ জুন টুর্নামেন্টের পর্দা উঠবে। ফাইনাল ২৩ জুলাই।

বাংলাদেশ স্কোয়াড: রুমানা আহমেদ (অধিনায়ক), ফারজানা হক, সানজিদা ইসলাম, জাহানারা আলম, খাদিজাতুল কুবরা, নিগার সুলতানা (উইকেটরক্ষক), পান্না ঘোষ, রিতু মনি, সালমা খাতুন, শারমিন সুলতানা, শারমিন আক্তার, সুরাইয়া আজমিন, শায়লা শারমিন ও মোরশেদা খাতুন।

বাংলাদেশ সময়: ১৭৪২ ঘণ্টা, ৮ ফেব্রুয়ারি, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।