ঢাকা, রবিবার, ২২ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

অস্ট্রেলিয়ার বিপক্ষে ফিরছেন মালিঙ্গা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০১৭
অস্ট্রেলিয়ার বিপক্ষে ফিরছেন মালিঙ্গা লাসিথ মালিঙ্গা/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর (ফাইল ফটো)

ইনজুরি ও ফিটনেস সমস্যা কাটিয়ে লম্বা সময় পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন শ্রীলঙ্কান পেস আইকন লাসিথ মালিঙ্গা। অস্ট্রেলিয়ার মাটিতে আসন্ন তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে তাকে দলে রাখা হয়েছে।

মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে আগামী ১৭ ফেব্রুয়ারি প্রথম টি-টোয়েন্টি। খেলা শুরু বাংলাদেশ সময় দুপুর ২টা ৪০ মিনিটে।

বাকি দু’টি ম্যাচ ১৯ ও ২২ ফেব্রুয়ারি যথাক্রমে ভিক্টোরিয়া ও অ্যাডিলেড ওভালে।  

প্রায় এক বছর পর বোলিং প্রান্তে দেখা যাবে মালিঙ্গাকে। গত বছরের ফেব্রুয়ারিতে ঢাকায় আরব আমিরাতের বিপক্ষে এশিয়া কাপের ম্যাচের পর থেকেই তিনি ক্রিকেটের বাইরে। হাঁটুর সমস্যার কারণে ভারতে অনুষ্ঠিত ২০১৬ টি-২০ বিশ্বকাপের আগে নিজে দল থেকে সরে দাঁড়ানোর পর এ প্রথম লঙ্কান স্কোয়াডে শোভা পাচ্ছে ৩৩ বছর বয়সী মালিঙ্গার নাম।

এদিকে, দক্ষিণ আফ্রিকায় টি-২০ দলকে নেতৃত্ব দিলেও ফর্মহীন দিনেশ চান্দিমালকে বাদ দেওয়া হয়েছে। বেশ কয়েকজন আবার ন্যাশনাল টিমে ফিরেছেন। প্রোটিয়াদের বিপক্ষে না থাকা অলরাউন্ডার দাসুন শানাকা ও মিলিন্ডা সিরিবর্ধনা, ব্যাটসম্যান দিলশান মুনাবেরা ও চামারা কাপুগেদারা রয়েছেন।

বর্তমানে দ. আফ্রিকায় ইনজুরি আক্রান্ত অ্যাঞ্জেলো ম্যাথিউসের জায়গায় ওয়ানডে দলকে নেতৃত্ব দেওয়া উপুল থারাঙ্গার কাঁধেই থাকছে অধিনায়কত্ব। ১০ ফেব্রুয়ারি হোয়াইটওয়াশ এড়ানোর লক্ষ্যে পঞ্চম ও শেষ ওডিআইতে মাঠে নামবে লঙ্কানরা। এখনো সেরে না ওঠায় অজিদের বিপক্ষেও খেলা হচ্ছে না ম্যাথিউসের।  

ধনাঞ্জয়া ডি সিলভা, থিকশিলা ডি সিলভা, নুয়ান প্রদীপ ও সুরাঙ্গা লাকমল দলে নেই। উইকেটরক্ষক-ব্যাটসম্যান কুশল পেরেরা ও লেগস্পিনার জেফরি ভান্ডারসেরও ১৫ সদস্যের স্কোয়াডে জায়গা হয়নি।

শ্রীলঙ্কা স্কোয়াড: উপুল থারাঙ্গা (অধিনায়ক), নিরোশান ডিকওয়েলা, আসিলা গুনারাত্নে, দিলশান মুনাবেরা, কুশল মেন্ডিস, মিলিন্ডা সিরিবর্ধনা, সাচিথ পাথিরানা, চামারা কাপুগেদারা, সিকুজে প্রসন্ন, নুয়ান কুলাসেকারা, ইসুরু উদানা, দাসুন শানাকা, লক্ষণ সান্দাকান, লাসিথ মালিঙ্গা, ভিকুম সঞ্জয়া।

বাংলাদেশ সময়: ১৪৫৪ ঘণ্টা, ৯ ফেব্রুয়ারি, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।