ঢাকা, রবিবার, ২২ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

শুরু হচ্ছে ইয়ুথ ক্রিকেট লিগের দ্বিতীয় আসর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০১৭
শুরু হচ্ছে ইয়ুথ ক্রিকেট লিগের দ্বিতীয় আসর ন্যাশনাল গেমস ডেভেলপমেন্ট ম্যানেজার নাজমুল আবেদীন ফাহিম/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

দেশের ৮টি বিভাগের মোট চারটি দলের অনূর্ধ্ব-১৮ ও ১৯ ক্রিকেটারদের অংশগ্রহণে এ মাসের শেষ সপ্তাহে চট্টগ্রামে শুরু হতে যাচ্ছে ইয়ুথ ক্রিকেট লিগের (ওয়াইসিএল) দ্বিতীয় আসরের খেলা। গত বছর চট্টগ্রামেই আয়োজিত হয়েছিল টুর্নামেন্টের প্রথম আসর।

বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) টুর্নামেন্টের বিষয়ে বিস্তারিত জানাতে গিয়ে ন্যাশনাল গেমস ডেভেলপমেন্ট ম্যানেজার নাজমুল আবেদীন ফাহিম বলেন, ‘বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল)’র অনুরূপ দেশের ৮টি বিভাগকে চার ভাগে ভাগ করে আমরা টুর্নামেন্টটি আয়োজন করে থাকি। এখানে অ-১৯ জাতীয় দল ও সদ্য সমাপ্ত অ-১৮ জাতীয় প্রতিযোগিতার সেরা প্লেয়াররা খেলবে।

টুর্নামেন্টটির ফরমেট চার দিনের। ’

দেশের টেস্ট ক্রিকেটের উন্নয়নে লংগার ভার্সনের এই টুর্নামেন্টে অংশ নেয়া ক্রিকেটারদের মধ্যে যারা ভালো পারফরম্যান্স করবে তাদেরই পরবর্তীতে বিসিএল ও এনসিএলের মত প্রথম শ্রেণীর ক্রিকেটে জায়গা হবে বলেও জানান ফাহিম,‘ ‘আমাদের চেষ্টা থাকবে ওদের লংগার ভার্সনের সাথে আরেকটু ভালোভাবে পরিচয় করিয়ে দেয়া। এখানে যারা ভালো খেলবে তারাই প্রথম শ্রেণীর ক্রিকেটে জায়গা পাবে,এবং আরও উপরে যাবে। ’

জুনিয়র টাইগারদের লঙ্কার ভার্সনের এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে চট্টগ্রাম বিভাগীয় স্টেডিয়াম ও মহিলা কমপ্লেক্সে মাঠে।

বাংলাদেশ সময়: ১৫৪৬ ঘণ্টা, ৯ ফেব্রুয়ারি, ২০১৭
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।