ঢাকা, রবিবার, ২২ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

কোহলি-রাহানে জুটি ভাঙার অপেক্ষায় টাইগাররা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৭
কোহলি-রাহানে জুটি ভাঙার অপেক্ষায় টাইগাররা কোহলি-রাহানে জুটি ভাঙার অপেক্ষায় টাইগাররা/ছবি: সংগৃহীত

ভারতের মাটিতে প্রথমবারের মতো টেস্ট খেলতে নেমে কঠিন একটি দিনই পার করেছে বাংলাদেশের বোলাররা। ১৭৮ রানের পার্টনারশিপে শক্ত ভিত গড়ে দেন বিজয়-পুজারা। তাতে দাঁড়িয়ে দলীয় স্কোরটা পাহাড়সমান করার পথে কোহলি-রাহানে জুটি।

তিন উইকেটে ৩৫৬ রান নিয়ে হায়দ্রাবাদ টেস্টের দ্বিতীয় দিনের ব্যাটিংয়ে নেমেছে স্বাগতিকরা। ক্যারিয়ারের ১৬তম টেস্ট সেঞ্চুরিতে দলকে সামনে থেকেই নেতৃত্ব দিচ্ছেন বিরাট কোহলি।

ব্রেকথ্রু পাওয়ার অপেক্ষায় টাইগাররা।

এ রিপোর্ট লেখা অবধি প্রথম ইনিংসে ভারতের সংগ্রহ ৯১ ওভার শেষে ৩ উইকেটে ৩৫৮। কোহলি ১১২ ও অজিঙ্কা রাহানে ৪৬ রানে ব্যাট করছেন।

প্রথম দিনে রানআউট ও ক্যাচ মিসের মাশুল গুণতে হয় বাংলাদেশকে। সেঞ্চুরিয়ান মুরালি বিজয় ব্যক্তিগত ৩৫ রানের মাথায় মেহেদী হাসান মিরাজের ‘সৌজন্যে’ নিশ্চিত রানআউট থেকে বেঁচে যান।

এর আগে ইনিংসের প্রথম বলেই লোকেশ রাহুলকে (২) ক্লিন বোল্ড করে দুর্দান্ত কিছুরই আভাস দিয়েছিলেন তাসকিন আহমেদ। কিন্তু সাবলীল ব্যাটিংয়ে ম্যাচের নিয়ন্ত্রণ নেন বিজয় ও চেতশ্বর পুজারা। দু’জন মিলে স্কোরবোর্ডে ১৭৮ রান তোলেন।

নতুন জীবন পেয়ে ক্যারিয়ারের নবম টেস্ট সেঞ্চুরি উদযাপন করেন বিজয় (১০৮)। দলীয় ২৩৪ রানে তাইজুল ইসলামের বলে বোল্ড হয়ে ফেরেন সাজঘরে। তার আগে ১৭ রানের জন্য শতক বঞ্চিত হন পুজারা। মিরাজের বলে ধরা পড়েন মুশফিকুর রহিমের গ্লাভসে।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, মুমিনুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (অধিনায়ক ও উইকেটরক্ষক), সাব্বির রহমান, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ ও কামরুল ইসলাম রাব্বি।

ভারত একাদশ: মুরালি বিজয়, লোকেশ রাহুল, চেতশ্বর পুজারা, বিরাট কোহলি (অধিনায়ক), আজিঙ্কে রাহানে, উমেস যাদব, ঋদ্ধিমান সাহা (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবিন্দ্র জাদেজা, ইশান্ত শর্মা ও ভুবনেশ্বর কুমার।

বাংলাদেশ সময়: ১০০৮ ঘণ্টা, ১০ ফেব্রুয়ারি, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।