ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

রেকর্ডের নতুন ক্লাব খুললেন ডাবল সেঞ্চুরিয়ান কোহলি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৭
রেকর্ডের নতুন ক্লাব খুললেন ডাবল সেঞ্চুরিয়ান কোহলি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

একমাত্র ক্রিকেটার হিসেবে টানা চার টেস্ট সিরিজে চারটি ডাবল সেঞ্চুরি করে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গেলেন ভারতের দলপতি বিরাট কোহলি। এর আগে টানা তিন টেস্ট সিরিজে তিনটি করে ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছিলেন ক্রিকেটের কিংবদন্তি স্যার ডন ব্রাডম্যান এবং কোহলির স্বদেশী রাহুল দ্রাবিড়।

শুক্রবার (১০ ফেব্রুয়ারি) বাংলাদেশের বিপক্ষে টেস্ট ক্যারিয়ারের চতুর্থ ডাবল সেঞ্চুরি তুলে নিয়ে রেকর্ডের নতুন একটি ক্লাবই খুলে ফেললেন কোহলি।

এর আগে গত বছরের জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের ম্যাচে তাদেরই মাটিতে ২০০ রান করে নিজের প্রথম ডাবল সেঞ্চুরি উদযাপন করেন কোহলি।

ঘরের মাটিতে পরের সিরিজে অক্টোবরে নিউজিল্যান্ডের বিপক্ষে করেন ২১১ রান। বাংলাদেশের বিপক্ষে মাঠে নামার আগে ডিসেম্বরে ইংল্যান্ডের বিপক্ষে খেলেন ব্যক্তিগত সর্বোচ্চ ২৩৫ রানের ইনিংস। এবার সফরকারী বাংলাদেশের বিপক্ষে করলেন ২০৪ রান।

হায়দ্রাবাদ টেস্টের প্রথম দিন শেষে কোহলি অপরাজিত ছিলেন ১১১ রানে। এটি ছিল তার ক্যারিয়ারের ষোড়শ টেস্ট সেঞ্চুরি। আর অধিনায়ক হিসেবে নবমবার তিন অঙ্কের ম্যাজিক ফিগার স্পর্শ করেন তিনি।

দ্বিতীয় দিনের দ্বিতীয় সেশনে তাইজুল ইসলামের বলে কাট করতে গিয়ে ডাবল সেঞ্চুরিয়ান কোহলি এলবির ফাঁদে পড়েন। বল কিছুটা নিচু হয়ে কোহলির প্যাডে আঘাত করে। সাজঘরে ফেরার আগে ২৪৬ বলে ২৪ চারে কোহলি তার ইনিংসটি সাজান।

ভারতীয় এই ব্যাটিং সেনসেশন তার খেলা সব দলের বিপক্ষেই টেস্ট সেঞ্চুরি করেছেন। তবে, পাকিস্তান ও জিম্বাবুয়ের বিপক্ষে এখনো কোনো টেস্ট খেলা হয়নি কোহলির।

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, ১০ ফেব্রুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।