ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

শুরুতেই সাকিবের বিদায়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৭
শুরুতেই সাকিবের বিদায় ছবি:সংগৃহীত

হায়দ্রাবাদে একমাত্র টেস্টে শেষ দিন জয়ের জন্য বাংলাদেশকে আরও ৩৫৬ রান করতে হবে। তবে এই ম্যাচে সফরকারী বাংলাদেশ ড্রয়ের চিন্তাই বেশি করছে। আর তার জন্য প্রয়োজন সারাদিনের পুরো ৯০ ওভার মাটি কামড়ে থাকা। অপরদিকে ভারতের জয়ের জন্য দরকার আরও ছয় উইকেট।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত চার উইকেট হারিয়ে ১০৮ রান করেছে বাংলাদেশ।

পঞ্চম দিনে নেমে শুরুতেই সাকিব আল হাসানের বিদায় ঘটে।

রবিন্দ্র জাদেজার বলে চেতশ্বর পুজারাকে ক্যাচ দিয়ে ব্যক্তিগত ২২ রানে ফেরেন তিনি। ব্যাটিংয়ে আছেন মাহমুদউল্লাহ রিয়াদ ও মুশফিকুর রহিম। চতুর্থ দিন শেষে বাংলাদেশ তিন উইকেট হারিয়ে ১০৩ রান করেছিল।

এর আগে বাংলাদেশকে জয়ের জন্য ৪৫৯ রানের বিশাল টার্গেট দেয় ভারত। স্বাগতিকরা নিজেদের দ্বিতীয় ইনিংসে চেতশ্বর পুজারার হাফসেঞ্চুরিতে চার উইকেট হারিয়ে ১৫৯ রান করে। প্রথম ইনিংসের পর দ্বিতীয় ইনিংসেও ঘোষণা করে ভারত।

প্রথম ইনিংসে বিরাট কোহলির ডাবল সেঞ্চুরিতে ছয় উইকেটে ৬৮৭ রান করে ইনিংস ঘোষণা করেছিল ভারত। পরে বাংলাদেশ অধিনায়ক মুশফিকুর রহিমের সেঞ্চুরিতে টাইগাররা নিজেদের প্রথম ইনিংসে সবকটি উইকেট হারিয়ে ৩৮৮ রান করে।

বাংলাদেশ সময়: ১০১৫ ঘণ্টা, ১৩ ফেব্রুয়ারি, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।