ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

১৯তম সেঞ্চুরির অপেক্ষায় নাঈম

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৭
১৯তম সেঞ্চুরির অপেক্ষায় নাঈম ছবি: সংগৃহীত

প্রথম শ্রেণির ম্যাচে ১৯তম শতকের অপেক্ষায় থেকে তৃতীয় দিন শেষ করেছে নর্থ জোনের ব্যাটসম্যান নাঈম ইসলাম। তার ব্যাটে ভর করে বিশাল রানের নিচে চাপা পড়েও ইস্ট জোনের বিপক্ষে ম্যাচ বাঁচিয়ে রেখেছে নর্থ জোন। নাঈম অপরাজিত ৮৫ রান নিয়ে।

এর আগে প্রথম শ্রেণির অভিষেক ম্যাচে নেমেই শতক হাঁকিয়ে আলোচনায় আসেন আফিফ হোসেন ধ্রুব। তরুণ এই অলরাউন্ডারের পর চলমান বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ম্যাচে তিন অঙ্কের ম্যাজিক ফিগার স্পর্শ করেন ইয়াসির আলি।

দুই সেঞ্চুরির ম্যাচে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে নর্থ জোনের বিপক্ষে ৪৯০ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় ইস্ট জোন। জবাবে, ৬ উইকেট হারানো নর্থ জোন তুলেছে ২৭৬ রান। ২১৪ রান পিছিয়ে হাতে ৭ উইকেট রেখে চতুর্থ ও শেষ দিন ব্যাটিংয়ে নামবে জুনায়েদ সিদ্দিক, নাসির হোসেন, ধীমান ঘোষ আর নাঈম ইসলামদের দলটি।

ইস্ট জোনের হয়ে প্রথম ইনিংসে ব্যাটিংয়ে ওপেন করতে নামেন অভিষিক্ত আফিফ। ১৭১ বলে সাজানো ইনিংসে ১০৫ রান করে বিদায় নেন তিনি। তার ইনিংসে ছিল ১৪টি চার আর দুটি ছক্কার মার। ওপেনার ইমতিয়াজ হোসেন করেন ৮১ রান। ওপেনিং জুটি থেকেই ইস্ট জোন তুলে নেয় ১৯৭ রান।

তিন নম্বরে নামা তাসামুল হক ৩৪ রান করে বিদায় নেন। ৬৪ রান আসে জাকির হাসানের ব্যাট থেকে। পাঁচ নম্বরে নামা ইয়াসির আলি ঘরের মাঠে দ্বিতীয় শতকের দেখা পান। ২৫০ বলে আটটি বাউন্ডারিতে ১১০ রান করে অপরাজিত থাকেন তিনি। দলপতি অলোক কাপালি, ইরফান শুক্কুর ব্যাট হাতে সুবিধা করতে পারেননি। আবুল হাসান শেষ দিকে ৪৬ রানের ইনিংস খেলেন।

১৬৯.৫ ওভার ব্যাট করে ইস্ট জোন ৪৯০ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায়। নর্থ জোনের হয়ে তিনটি করে উইকেট তুলে নেন ইয়াসিন আলি এবং সাঞ্জামুল ইসলাম। আরিফুল হক দুটি আর নাসির-সোহরাওয়ার্দি একটি করে উইকেট দখল করেন।

নিজেদের প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে নর্থ জোনের ওপেনার নাজমুল হোসেন ৩৫ এবং জুনায়েদ সিদ্দিক ২৮ রান করে বিদায় নেন। তিন নম্বরে নামা দলপতি জহুরুল ইসলাম ২ রানে বিদায় নেন। চার নম্বরে নামা নাঈম অপরাজিত ৮৫ রানে। তার ২২৬ বলের ইনিংসে ১০টি চারের মার রয়েছে। নাসির হোসেন করেন ১৯ রান। ৪০ রানে সাজঘরে ফেরেন ধীমান।

২৩ রান করেন আরিফুল হক। ৩৫ রানে নাঈমের সঙ্গী হিসেবে অপরাজিত সোহরাওয়ার্দি শুভ।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, ১৩ ফেব্রুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।