ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

এখনও স্বপ্ন দেখেন ছক্কা নাইম

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৭
এখনও স্বপ্ন দেখেন ছক্কা নাইম নাইম ইসলাম-ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: নাইম ইসলাম নাম হলেও বাংলাদেশের ক্রিকেট অঙ্গণে তিনি ‘ছক্কা নাইম’ বলেই বেশি পরিচিত। ব্যাট হাতে এক সময় ছয়ের ফুলঝুড়ি ছুটিয়ে রানের বন্যা বইয়ে দিতে তার জুড়ি ছিল না। সেই ছক্কা নাইম এখন আর টাইগার স্কোয়াডে নেই।

বাংলাদেশের হয়ে ২০০৮ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষিক্ত এই অলরাউন্ডারকে টেস্টে সবশেষ দেখা গিয়েছিল ২০১২ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে, ওয়ানডেতে ২০১৪ এশিয়া কাপে আফগানিস্তানের বিপক্ষে আর টি টোয়েন্টিতে ২০১৩ সালে নিউজিল্যন্ডের বিপক্ষে।

তবে আবার দলে ফেরার স্বপ্ন দেখতে এতটুকুও কার্পণ্য করছেন না নাইম।

আর তার এই স্বপ্নের পেছনে ঘরোয়া ক্রিকেটের পারফরম্যান্সই জ্বালানি যোগাচ্ছে বলে তিনি মনে করেন। ‘অবশ্যই আমি স্বপ্ন দেখি। প্রত্যেকটা খেলোয়াড়ের স্বপ্ন থাকে জাতীয় দলে খেলা বা বাদ পড়লে আবার ফিরে আসার। ব্যাক অব মাইন্ড সবারই এটা থাকে। ’

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে মিরপুর ক্রিকেট একাডেমিতে নিজের স্বপ্নের কথা জানান এই অলরাউন্ডার।

ঘরোয়া ক্রিকেটে কি এমন করেছেন নাইম যে জাতীয় দলে জায়গা পেতে স্বপ্ন দেখছেন? যারা এমন প্রশ্ন করবেন, তাদের জন্য উত্তর হল, বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল)’র চলতি আসরে দুর্দান্ত খেলছেন এই উত্তরাঞ্চলের অলরাউন্ডার। লিগের প্রথম রাউন্ডেই দক্ষিণাঞ্চলের বিপক্ষে খেলেছেন ১৮৫ রানের মহাকাব্যিক এক ইনিংস।

চতুর্থ রাউন্ডেও নাইমের ব্যাট কথা বলেছে। ওই ম্যাচে ১০০ রানের ক্ষুরধার ব্যাটিংয়ে পূর্বাঞ্চলের সাথে ম্যাচ ড্র করেছে উত্তরাঞ্চল। তাই তার স্বপ্ন দেখাটা নিশ্চই অবান্তর কিছু নয়। ‘আমি চাই যারা ভালো পারফর্ম করবে তারাই সুযোগ পাক। যদি এমন হয় যে আমি ভালো পারফরমারদের মধ্যে একজন হয়ে থাকি, তাহলে আমি সুযোগ পেতেই পারি। ’

শুধু জাতীয় দলে জায়গা পাওয়াই নয়। আরও একটি বড় লক্ষ্য আছে নাইমের। ব্যাট হাতে এমন পারফরম্যান্সের এই ধারাবাহিকতা লিগের শেষ পর্যন্ত ধরে রেখে নিজ দল বিসিবি উত্তরাঞ্চলকে প্রথমবারের মতো শিরোপা এনে দিতে।

‘এবার খুব ভালো সুযোগ রয়েছে। দলের খেলোয়াড়রা ভালো ফর্মে আছে। আশা করছি যদি ভালো খেলে শেষ করতে পারি, ইনশাল্লাহ চ্যাম্পিয়ন হতে পারবো। ’-যোগ করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৭৪৮ ঘণ্টা, ১৬ ফেব্রুয়ারি ২০১৭
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।