ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

তাহিরের স্পিন ঘূর্ণিতে নাকাল নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৭
তাহিরের স্পিন ঘূর্ণিতে নাকাল নিউজিল্যান্ড ইমরান তাহিরের স্পিন ঘূর্ণিতে নাকাল নিউজিল্যান্ড/ছবি: সংগৃহীত

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হোম সিরিজের শুরুতেই বড় এক ধাক্কাই খেল নিউজিল্যান্ড। অকল্যান্ডে অনুষ্ঠিত একমাত্র টি-টোয়েন্টিতে ইমরান তাহিরের স্পিন ঘূর্ণিতে ১৮৬ রানের টার্গেটে ১৪.৫ ওভারে ১০৭ রানেই গুটিয়ে গেছে ব্ল্যাক ক্যাপসদের ইনিংস।

ঘরের মাঠে ৮০ রানে আট উইকেট হারিয়ে একশ’র নিচে অলআউট হওয়ার লজ্জার মুখেই পড়েছিল স্বাগতিকরা। নবম উইকেটে দ্বিতীয় সর্বোচ্চ ২৬ রানের পার্টনারশিপে তা কাটিয়ে তোলেন টিম সাউদি (৬ বলে ২০) ও বেন হুইলার (৬)।

টম ব্রুস ৩৩, কলিন ডি গ্র্যান্ড হোম ১৫ ও কেন উইলিয়ামসন ১৩ রান করে আউট হন।

আর কেউই দুই অঙ্কের ঘরে যেতে পারেনি। ইনজুরি আক্রান্ত মার্টিন গাপটিলের জায়গায় আন্তর্জাতিক ক্রিকেটে অভিষিক্ত গ্লেন ফিলিপস ম্যাচটি ভুলে থাকতে চাইবেন। ওপেনিংয়ে নেমে মাত্র ৫ রানে সাজঘরে ফেরেন ২০ বছর বয়সী উইকেটরক্ষক-ব্যাটসম্যান।

...একাই পাঁচটি উইকেট শিকার করেন ম্যাচ সেরা তাহির। অজন্তা মেন্ডিসের (২৬ ম্যাচ) পর দ্বিতীয় দ্রুততম বোলার হিসেবে টি-টোয়েন্টিতে পঞ্চাশ উইকেট নেন এ অভিজ্ঞ লেগস্পিনার (৩১)। আন্দিল ফেহলুকওয়াইয়ো তিনটি ও বাকি দুই উইকেট ক্রিস মরিসের।

শুক্রবারের (১৭ ফেব্রুয়ারি) ম্যাচটিতে টস জিতে প্রোটিয়াদের ব্যাটিংয়ে পাঠান কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন। দলীয় ১৫ রানে ওপেনার কুইন্টন ডি কককে (০) হারালেও দ্বিতীয় উইকেট জুটিতে ৮৭ রান যোগ করেন হাশিম আমলা (৪৩ বলে ৬২) ও দলপতি ফাফ ডু প্লেসিস (২৫ বলে ৩৬)।

...নির্ধারিত ওভার শেষে সফরকারীদের সংগ্রহ দাঁড়ায় ছয় উইকেটে ১৮৫। এবি ডি ভিলিয়ার্সের ব্যাট থেকে আসে ১৭ বলে ২৬। রানআউটের ফাঁদে পড়েন জেপি ডুমিনি (১৬ বলে ২৯)। ট্রেন্ট বোল্ট ও গ্র্যান্ডহোম দু’টি করে আর একটি উইকেট নেন বেন হুইলার।

রোববার (১৯ ফেব্রুয়ারি) হ্যামিল্টনে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে দু’দল। খেলা শুরু বাংলাদেশ সময় সকাল ৭টায়।

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, ১৭ ফেব্রুয়ারি, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।