ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

প্রোটিয়া টেস্ট দলে ফিরলেন মরকেল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৭
প্রোটিয়া টেস্ট দলে ফিরলেন মরকেল মরনে মরকেল-ছবি:সংগৃহীত

নিউজিল্যান্ড সফরে তিন ম্যাচ টেস্ট সিরিজের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা। আর এই দলে ফিরেছেন অভিজ্ঞ ফাস্ট বোলার মরনে মরকেল। গত বছরের জুনের পর থেকে তিনি জাতীয় দলের হয়ে আর খেলেননি। তবে হুমকির মুখে থাকা কাঁধের ইনজুরি থেকে সেরে তিনি আবারও ফিরেছেন।

ডানহাতি এ বোলার ফেরার ফলে শক্তিশালী পেস আক্রমণ নিয়েই কিউই সফর হচ্ছে দ.আফ্রিকার। দলের সেরা তারকা ডেল স্টেইন না থাকলেও ভারনন ফিল্যান্ডার, কাগিসো রাবাদা, ডোউনে অলিভিয়ের ও পেস অলরাউন্ডার ওয়েন পারনেল, ক্রিস মরিসরা থাকছেন।

২০১৭ সালের পুরো বছরটাই টেস্ট নাও খেলতে পারেন বলে আগেই জানিয়ে রেখেছিলেন তারকা ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স। তবে রিজার্ভ ব্যাটসম্যান হিসেবে থেউনিস ডি ব্রুইন ও অভিষেকের অপেক্ষায় থাকা হেনরিক ক্লাসেনকে দলে নেওয়া হয়েছে।  

আগামী ৮ মার্চ থেকে ডুনেডিনে সিরিজের প্রথম টেস্ট অনুষ্ঠিত হবে। পরের দুটি টেস্ট হবে যথাক্রমে ওয়েলিংটন ও হ্যামিল্টনে।

দক্ষিণ আফ্রিকার টেস্ট দল:
ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), স্টিফেন কুক, ডিন এলগার, হাশিম আমলা, জেপি ডুমিনি, তেম্বা বাভুমা, কুইন্টন ডি কক, ভারনন ফিল্যান্ডার, কেশব মাহারাজ, ওয়েন পারনেল, কাগিসো রাবাদা, ডোউনে অলিভিয়ের, থিউনিস ডি ব্রুইন, হেনরিক ক্লাসেন, মরনে মরকেল, ক্রিস মরিস।

বাংলাদেশ সময়: ১১১৫ ঘণ্টা, ২৫ ফেব্রুয়ারি, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।