ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

দুর্দান্ত জয়ে ফাইনালের আশা বাঁচিয়ে রাখলো করাচি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৪৭ ঘণ্টা, মার্চ ২, ২০১৭
দুর্দান্ত জয়ে ফাইনালের আশা বাঁচিয়ে রাখলো করাচি দুর্দান্ত জয়ে ফাইনালের আশা বাঁচিয়ে রাখলো করাচি/ছবি: সংগৃহীত

১২৬ রানের স্বল্প পুঁজি নিয়েও ৪৪ রানের দুর্দান্ত জয়ে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ফাইনালের আশা বাঁচিয়ে রেখেছে কুমার সাঙ্গাকারার করাচি কিংস। আমির-ওয়াসিমদের বোলিং নৈপুণ্যে মাত্র ৮২ রানে অলআউট হয়ে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইসলামাবাদ ইউনাইটেড।

তৃতীয় কোয়ালিফাইংয়ে প্লেঅফ-১ জয়ী পেশোয়ার জালমির মুখোমুখি হবে করাচি। শুক্রবার (৩ মার্চ) দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ১০টায় খেলা শুরু হবে।

ফাইনাল ৫ মার্চ।

শারজায় অনুষ্ঠিত দ্বিতীয় কোয়ালিফাইং ফাইনালে (দ্বিতীয় প্লে-অফ) সহজ লক্ষ্যে প্রথমেই মোহাম্মদ আমিরের বোলিং তোপের মুখে পড়ে ইসলামাবাদ। ইনিংসের তৃতীয় ওভারে ডোয়াইন স্মিথ ও ব্র্র্যাড হাডিনকে সাজঘরে পাঠিয়ে জোড়া আঘাত হানেন পাকিস্তানের পেস সেনসেশন।

এরপর ওয়াসিম-ওসামার স্পিন ঘূর্ণিতে নাকাল হয় ইসলামাবাদ। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ১৫.২ ওভারেই গুটিয়ে যায় ৮২ রানে। সর্বোচ্চ ৩৯ রানের ইনিংস খেলেন ওপেনার আসিফ আলী। অধিনায়ক মিসবাহ উল হক করেন ১৩। আর কেউই দুই অঙ্কের দেখা পাননি।

তিনটি করে উইকেট দখল করেন আমির, ইমাদ ‍ওয়াসিম ও ওসামা মির। বাকি উইকেটটি পেসার সোহেল খানের।

এর আগে টস জিতে করাচিকে ব্যাটিংয়ে পাঠান মিসবাহ। নিয়ন্ত্রিত বোলিংয়ে স্কোরবোর্ডে বড় সংগ্রহ তুলতে পারেননি গেইল-পোলার্ডরা। ওপেনার বাবর আজম ও শোয়েব মালিক (রানআউট) দু’জনই ২৫ রান করে আউট হন।

সমান ১৭ রানে ফেরেন সাঙ্গাকারা ও ক্রিস গেইল। রবি বোপারা ১৪, কাইরন পোলার্ড ও ইমাদ ওয়াসিমের ব্যাট থেকে আসে ১৪। দুই বল বাকি থাকতে সবকটি উইকেটের পতন ঘটে। দলীয় স্কোর দাঁড়ায় ১২৬।

একাই চারটি উইকেট নেন বাঁহাতি পেসার রুম্নান রইস। মোহাম্মদ সামি ও শেন ওয়াটসন নেন দু’টি করে। বাকি উইকেটটি লেগস্পিনার শাদা‍ত খানের।

বাংলাদেশ সময়: ১০৪৫ ঘণ্টা, ২ মার্চ, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।