ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

শীর্ষ পুরস্কারে ভূষিত কোহলি-অশ্বিন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৪৫ ঘণ্টা, মার্চ ২, ২০১৭
শীর্ষ পুরস্কারে ভূষিত কোহলি-অশ্বিন শীর্ষ পুরস্কারে ভূষিত কোহলি-অশ্বিন/ছবি: সংগৃহীত

প্রথম খেলোয়াড় হিসেবে তৃতীয়বারের মতো বর্ষসেরা আন্তর্জাতিক ক্রিকেটারের পুরস্কার ‘পলি উমরিগার অ্যাওয়ার্ড’ পেতে যাচ্ছেন বিরাট কোহলি। আগামী ৮ মার্চ বেঙ্গালুরুতে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) বার্ষিক অ্যাওয়ার্ড অনুষ্ঠানে আনুষ্ঠানিকভাবে তা গ্রহণ করবেন টিম ইন্ডিয়া অধিনায়ক।

এর আগে ২০১১-১২ ও ২০১৪-১৫ মৌসুমে এমন মর্যাদাপূর্ণ পুরস্কারে ভূষিত হয়েছিলেন ভারতীয় ব্যাটিং জিনিয়াস। কোহলি ছাড়াও বিসিসিআইয়ের সর্বোচ্চ পুরস্কার পাচ্ছেন টেস্টের নাম্বার ওয়ান বোলার ও অলরাউন্ডার রবিচন্দ্রন অশ্বিন।

প্রথম খেলোয়াড় হিসেবে দ্বিতীয়বাবেব মতো ‘দিলীপ সারদেশাই’ অ্যাওয়ার্ড (বর্ষসেরা ভারতীয় ক্রিকেটার) জিতেছেন অশ্বিন। প্রথমবার পেয়েছিলেন ২০১১ সালে ভারত ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার তিন ম্যাচের টেস্ট সিরিজে সেরা পারফরম্যান্স করে।

গত বছর ওয়েস্ট ইন্ডিজে গিয়ে (চারটি টেস্ট) আবারো সিরিজ সেরা হন ভারতীয় স্পিন বিস্ময়। দুর্দান্ত অলরাউন্ড নৈপুণ্যে দু’টি সেঞ্চুরি ও ১৭টি ‍উইকেট দখল করেন। তার মধ্যে ছিল দু’বার পাঁচ উইকেট শিকারের কীর্তি।

সিকে নাইয়ুদু আজীবন সম্মাননা পেয়েছেন সাবেক বাঁহাতি স্পিনার রাজিন্দার গোয়েল ও পদ্মকর শিভালকার। ভারতীয় নারী দলের প্রথম টেস্ট অধিনায়ক শান্তা রাঙ্গাস্বামীকে আজীবন সম্মাননা দিয়েছে বিসিসিআই।

বাংলাদেশ সময়: ১১৪৫ ঘণ্টা, ২ মার্চ, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।