ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

ভারতীয়রা ঘুরে দাঁড়াতে জানে: কোহলি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৭ ঘণ্টা, মার্চ ৩, ২০১৭
ভারতীয়রা ঘুরে দাঁড়াতে জানে: কোহলি ছবি: সংগৃহীত

পুনে টেস্টের বাজে পারফর্ম দেখা যাবে না বেঙ্গালুরুতে-এমনটি নিশ্চিত করেছেন টিম ইন্ডিয়ার দলপতি বিরাট কোহলি। ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে কোহলি এমনটি জানান।

প্রথম টেস্টে স্বাগতিক ভারতকে ৩৩৩ রানে হারিয়ে চার ম্যাচ টেস্ট সিরিজে ১-০তে এগিয়ে সফরকারী অস্ট্রেলিয়া। কোহলির মতে, দ্বিতীয় ম্যাচে জিতে সমতায় ফিরবে স্বাগতিকরা।

আগামীকাল (শনিবার, ০৪ মার্চ) থেকে সিরিজের দ্বিতীয় টেস্ট শুরু হবে। বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হবে।

গত টেস্টে পুনেতে লজ্জাজনক হার বরণ করে টিম ইন্ডিয়া। দুই ইনিংসে স্বাগতিকরা মাত্র ২১২ রান তুলতে সক্ষম হয়। প্রথম ইনিংসে শক্তিশালী ভারত গুটিয়ে যায় মাত্র ১০৫ রানে। আর দ্বিতীয় ইনিংসে কোহলি বাহিনী উড়ে যায় মাত্র ১০৭ রানের মাথায়।

প্রথম ইনিংসে শেষ ১১ রানেই ভারতের সাত ব্যাটসম্যান সাজঘরে ফেরেন। কোহলি প্রথম ইনিংসে কোনো রান না করেই বিদায় নেন। আর দ্বিতীয় ইনিংসে তার ব্যাট থেকে আসে মাত্র ১৩ রান। সংবাদ সম্মেলনে কোহলি জানান, ‘আগের ম্যাচের বাজে পারফর্ম দ্বিতীয় ম্যাচে দেখা যাবে না। এই ব্যাপারটি আমি আপনাদের নিশ্চিত করছি। আমরা সিরিজে ঘুরে দাঁড়াবোই। ’

টেস্টে টানা ১৯ ম্যাচ অপরাজিত থাকা ভারতকে মাটিতে টেনে নামায় অস্ট্রেলিয়া। কোহলি জানান, ‘আমরা পুনে টেস্ট হেরেছি বেশ কিছু কারণে। অস্ট্রেলিয়া দুর্দান্ত ক্রিকেট খেলেছে। দীর্ঘ সময় পর হেরে যাওয়াটা কিছুটা চাপ তৈরি করে। তবে, এর মানে এই নয় যে, পুনে ম্যাচ হেরেছি বলে বাকি ম্যাচগুলোও হারবো। ভারতীয়রা ঘুরে দাঁড়াতে জানে। ’

কোহলি আরও যোগ করেন, ‘কিছু কিছু সময় হেরে যাওয়াটা দরকার। তাতে বুঝা যায় আপনি কোন জায়গায় দুর্বল। খুব অল্প সময়ই এমনটি হয়েছে যে, পুরো দল একসাথে ব্যর্থতার পরিচয় দিয়েছে। আর গত ম্যাচেই এমনটি দেখা যায়। হেরে যাওয়া ম্যাচ থেকে আমরা অনেক কিছু শিখতে পেরেছি। হারি কিংবা জিতি সবসময়ই আমাদের অনুশীলনের ফরমেট এক ছিল। আমাদের মানসিক অবস্থাও একই আছে। আসলে হার-জিতের ফলাফল আমাদের অনুশীলনে কোনো প্রভাব ফেলে না। ’

নিজেদের স্কিল ধরে রেখেই বেঙ্গালুরুতে নামতে চান কোহলি। গত কয়েক বছরের অর্জন যে এমনি এমনিই আসেনি সেটাও প্রমাণ করতে চান টিম ইন্ডিয়ার দলপতি।

বাংলাদেশ সময়: ১৭২৩ ঘণ্টা, ০৩ মার্চ ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।