ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

মরগানের ব্যাটে জয়ে শুরু ইংল্যান্ডের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৪৬ ঘণ্টা, মার্চ ৪, ২০১৭
মরগানের ব্যাটে জয়ে শুরু ইংল্যান্ডের মরগানের ব্যাটে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জয়ে শুরু ইংল্যান্ডের/ছবি: সংগৃহীত

অ্যান্টিগায় তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজকে ৪৫ রানে হারিয়েছে ইংল্যান্ড। ইয়ন মরগানের সেঞ্চুরিতে ইংলিশদের ২৯৬ রানের জবাবে ২৫১-তে থামে ক্যারিবীয়রা। একই গ্রাউন্ডে রোববার (৫ মার্চ) দ্বিতীয় ম্যাচ অনুষ্ঠিত হবে।

জয়ের লক্ষ্যে দলীয় ৩৯ রানে টপঅর্ডারের তিন ব্যাটসম্যানকে হারিয়ে চাপের মুখে পড়ে স্বাগতিকরা। সাই হোপ (৩১) ও জেসন মোহাম্মদের ৬৯ রানের পার্টনারশিপে সেই ধাক্কা সামলে ওঠার পর জোনাথন কার্টারকে নিয়ে আরও ৮২ রান যোগ করেন জেসন।

কিন্তু, শেষ রক্ষাটা আর হয়নি! অর্ধশতক হাঁকিয়ে আউট হন কার্টার (৫২)। রানআউটের ফাঁদে পড়েন জেসন (৭২)। ১৬ বল বাকি থাকতে সবকটি উইকেটের পতন ঘটে। ক্রিস উকস ও লিয়াম প্লাঙ্কেট চারটি করে উইকেট দখল করেন। লেগস্পিনার আদিল রশিদ নেন একটি।

...এর আগে টস জিতে সফরকারীদের ব্যাটিংয়ে পাঠান ক্যারিবীয় অধিনায়ক জেসন হোল্ডার। শেষ ওভারে রানআউটের শিকার মরগানের সেঞ্চুরির সুবাদে ছয় উইকেট হারিয়ে ২৯৭ রানের লক্ষ্য ছুঁড়ে দেয় ইংলিশরা। তার ১০৭ রানের ইনিংসে ছিল ১১টি চার ও ২টি ছক্কার মার।

এছাড়া ওপেনার স্যাম বিলিংস ৫২ ও বেন স্টোকসের ব্যাট থেকে আসে ৫৫। ৩১ রানে অপরাজিত থাকেন মঈন আলী। দু’টি করে উইকেট নেন শেনন গ্যাব্রিয়েল ও অ্যাশলে নার্স। বাকি উইকেটটি লেগস্পিনার দেবেন্দ্র বিশুর।

বাংলাদেশ সময়: ০৯৪৫ ঘণ্টা, ৪ মার্চ, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।