ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

অাকমলের সেঞ্চুরিতে ফাইনালে পেশোয়ার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪২১ ঘণ্টা, মার্চ ৪, ২০১৭
অাকমলের সেঞ্চুরিতে ফাইনালে পেশোয়ার কামরান অাকমলের সেঞ্চুরিতে করাচিকে হারিয়ে ফাইনালে পেশোয়ার/ছবি: সংগৃহীত

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) করাচি কিংসকে ২৪ রানে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে তামিম-সাকিব বিহীন পেশোয়ার জালমি। শেষ কোয়ালিফাইং ম্যাচে কামরান আকমলের দুর্দান্ত সেঞ্চুরিতে পেশোয়ারের ১৮১ রানের জবাবে সাত উইকেট হারিয়ে ১৫৭ করতে সমর্থ হয় করাচি।

প্রথম কোয়ালিফায়ারে কোয়েটা গ্লাডিয়েটরসের ‍কাছে ১ রানের নাটকীয় হারে সরাসরি ফাইনালে উঠতে ব্যর্থ হয় জালমি। দ্বিতীয় প্লে-অফে (এলিমিনেটর) করাচির বিপক্ষে ৪৪ রানে হেরে যায় গতবারের চ্যাম্পিয়ন ইসলামাবাদ ইউনাইটেড।

৫ মার্চ কোয়েটা-পেশোয়ার ফাইনাল।

পেশোয়ারের ছুঁয়ে দেওয়া চ্যালেঞ্জিং লক্ষ্যে ৮০ রানে পাঁচ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে যায় করাচি। পোলার্ড-ওয়াসিমের ৬২ রানের জুটিতে একটা সম্ভাবনা জাগলেও শেষ রক্ষা হয়নি! ১৮তম ওভারে কাইরন পোলার্ডের (২৬ বলে ৪৭) বিদায়ে জয়ের শেষ আশাটাও ভেস্তে যায়। ইমাদ ওয়াসিম আউট হন ২৪ রান করে।

ক্রিস গেইলের ব্যাট থেকে আসে ৪০ (৩১ বল)। অধিনায়ক কুমার সাঙ্গাকারা করেন ১৫। তিনটি করে উইকেট নেন হাসান আলী ও ওয়াহাব রিয়াজ। বাকি উইকেটটি মোহাম্মদ হাফিজের।

এর আগে দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে পেশোয়ারকে ব্যাটিংয়ে পাঠান সাঙ্গাকারা। কামরান আকমলের দুর্দান্ত ব্যাটিংয়ে স্কোরবোর্ডে তিন উইকেটে ১৮১ রান তোলে জালমি।

শেষ ওভারে রানআউটের শিকার অাকমলের ১০৪ রানের ইনিংসে ছিল ৬টি চার ও ৭টি ছক্কার মার। আরেক ওপেনার ডেভিড মালান করেন ৩৬। ২২ বলে ৩৭ করে অপরাজিত থাকেন মারলন স্যামুয়েলস। উইকেট দু’টি নেন মোহাম্মদ আমির ও সোহেল খান।

বাংলাদেশ সময়: ১০২০ ঘণ্টা, ৪ মার্চ, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।