ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

চ্যাম্পিয়ন সাকিব-তামিমদের পেশোয়ার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০২ ঘণ্টা, মার্চ ৫, ২০১৭
চ্যাম্পিয়ন সাকিব-তামিমদের পেশোয়ার চ্যাম্পিয়ন সাকিব-তামিমদের পেশোয়ার-ছবি: সংগৃহীত

নিরাপত্তার শঙ্কা কাটিয়ে পাকিস্তানের লাহোরে অনুষ্ঠিত পিএসএলের শিরোপা নির্ধারণী ম্যাচটি একতরফা ভাবেই জিতে নিয়েছে সাকিব-তামিম-আফ্রিদিদের পেশোয়ার জালমি। মাহমুদুল্লাহ রিয়াদ, এনামুল হক বিজয়দের কোয়েটা গ্ল্যাডিয়েটর্সকে ৫৮ রানে হারিয়ে শিরোপা জিতেছে পেশোয়ার।

আগে ব্যাটিংয়ে নেমে পেশোয়ার নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে তোলে ১৪৮ রান। জবাবে, ব্যাটিংয়ে নেমে বাংলাদেশের একমাত্র প্রতিনিধি হিসেবে ফাইনালে খেলতে যাওয়া এনামুল হক বিজয়দের দল কোয়েটা ১৬.৩ ওভারে অলআউট হয় মাত্র ৯০ রানে।

সাকিব-তামিম-মাহমুদুল্লাহ শ্রীলঙ্কায় সিরিজ খেলতে যাওয়ায় তারা এই ফাইনালের মঞ্চে ছিলেন না। আফ্রিদি ইনজুরিতে পড়ে ছিটকে যান। বাংলাদেশিদের জন্য ম্যাচটি আগ্রহ জাগিয়েছিল বিজয়ের সেখানে অংশ নেওয়ায়। কিন্তু, টাইগারদের এই ব্যাটসম্যান ৯ বলে মাত্র ৩ রান করে সাজঘরে ফেরেন।

পেয়োয়ারের হয়ে সর্বোচ্চ ৪০ রান করেন ওপেনার কামরান আকমল। আরেক ওপেনার ডেভিড মালান করেন ১৭ রান। ১৯ রান আসে তিন নম্বরে নামা মারলন স্যামুয়েলসের ব্যাট থেকে। ১২ রান করেন মোহাম্মদ হাফিজ। দলপতি ড্যারেন স্যামির ব্যাট থেকে আসে অপরাজিত ২৮ রান।

কোয়েটার হয়ে ৪ ওভারে ৩১ রানের বিনিময়ে তিনটি উইকেট দখল করেন রায়াদ এমরিত। দুটি উইকেট নেন হাসান খান। বাকি উইকেটটি পান মোহাম্মদ নওয়াজ। চ্যাম্পিয়ন সাকিব-তামিমদের পেশোয়ার-ছবি: সংগৃহীত১৪৯ রানের সহজ লক্ষ্যে ব্যাটিংয়ে নেমেও শুরুটা ভালো করতে পারেননি কোয়েটার দুই ওপেনার ভ্যান উইক (১) আর আহমেদ শেহজাদ (১)। তিন নম্বরে নেমে বিজয় ব্যক্তিগত ৩ রানে ফেরেন। চার নম্বরে নামা দলপতি সরফরাজ আহমেদ করেন ২২ রান। ২৪ রান আসে ক্রেইগ আরভিনের ব্যাট থেকে। ২০ রান করেন আনোয়ার আলি।

পেশোয়ারের হয়ে ৪ ওভারে ১৬ রান খরচায় তিনটি উইকেট তুলে নেন মোহাম্মদ আসঘার। ১৩ রানের বিনিময়ে দুটি উইকেট তুলে নেন হাসান আলি। এছাড়া দুটি উইকেট পান ওয়াহাব রিয়াজ। একটি করে উইকেট নেন মোহাম্মদ হাফিজ ও ক্রিস জর্ডান।

বাংলাদেশ সময়: ০১০০ ঘণ্টা, মার্চ ০৬, ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।