ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

গ্রিনিজ-জাদেজার পাশে রাহুল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৩ ঘণ্টা, মার্চ ৬, ২০১৭
গ্রিনিজ-জাদেজার পাশে রাহুল লোকেশ রাহুল/ছবি: সংগৃহীত

ভারতের প্রতিশ্রুতিশীল উঠতি তারকাদের একজন লোকেশ রাহুল। অস্ট্রেলিয়ার বিপক্ষে চলমান টেস্ট সিরিজে ওপেনিংয়ে আলো ছড়িয়েছেন ২৪ বছর বয়সী এ ডানহাতি উইকেটরক্ষক-ব্যাটসম্যান। বেঙ্গালুরুতে দ্বিতীয় টেস্টের দুই ইনিংসেই অর্ধশতক হাঁকিয়েছেন।

প্রথম ইনিংসে ১০ রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত হন রাহুল। দলের ব্যাটিং বিপর্যয়ের মাঝে একাই হাল ধরেন।

তার দুর্দান্ত ব্যাটিংয়ের বিপরীতে কেউই সঙ্গ দিতে পারেননি। ১৮৯ রানে গুটিয়ে যায় টিম ইন্ডিয়া। দ্বিতীয় ইনিংসেও উজ্জ্বল রাহুল। ও’কিফের বলে স্মিথের তালুবন্দি হওয়ার আগে তার ব্যাট থেকে আসে ৫১। এর আগে পুনেতে অনুষ্ঠিত প্রথম টেস্টে করেছিলেন ৭৪ (৬৪ ও ১০)।

বেঙ্গালুরু টেস্টের ইতিহাসে দুই ইনিংসে পঞ্চাশোর্ধ ইনিংস খেলা তৃতীয় ওপেনার রাহুল। নাম লিখিয়েছেন ক্যারিবিয়ান গর্ডন গ্রিনিজ (১৯৭৪) ও স্বদেশী অজয় জাদেজার (১৯৯৫) পাশে।

সাদা পোশাকে ১৪ ম্যাচে (চলমান বেঙ্গালুরু টেস্ট বাদে) ৩৮.৩০ গড়ে ৮৮১ রান করেছেন রাহুল। দু’টি ফিফটির পাশাপাশি চারটি সেঞ্চুরির মালিক তিনি। সীমিত ওভারে ক্রিকেটে ছয়টি ওয়ানডেতে তার সংগ্রহ ২২০। ব্যাটিং গড় ৫৫। ১টি করে অর্ধশতক ও সেঞ্চুরি রয়েছে। টি-টোয়েন্টিতেও শতক উদযাপন করেছেন এ প্রতিভাবান ওপেনার। আট ম্যাচে ৫৬ গড়ে রানসংখ্যা ২৮০।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, ৬ মার্চ, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।