ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

নিষিদ্ধ শ্রীশান্তের মানবিকতা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৫ ঘণ্টা, মার্চ ৭, ২০১৭
নিষিদ্ধ শ্রীশান্তের মানবিকতা ছবি: সংগৃহীত

টিম ইন্ডিয়ার একসময়ের প্রতিভাবান পেসার শান্তকুমারন শ্রীশান্ত সব ধরনের ক্রিকেট থেকে নির্বাসিত। দেশটির ক্রিকেট বোর্ড নিষিদ্ধ করেছে এই পেসারকে। সম্প্রতি বোর্ড খেলার অনুমতি দেয়নি স্কটল্যান্ডে।

নিষিদ্ধ থাকা পেসার শ্রীশান্ত নিজের মানবিক গুণ দেখালেন। বিশ্বজয়ী দৃষ্টিহীন ভারতীয় ক্রিকেট দলকে অর্থ সাহায্য করছেন তিনি।

২০১৩ সালে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আসরে স্পট-ফিক্সিং কেলেঙ্কারিতে জড়িয়ে তিহার জেলে ঠাঁই হয় শ্রীশান্তের। স্পট-ফিক্সিং কেলেঙ্কারিতে ১৭ দিন তিহার জেলে কাটিয়েছিলেন শ্রীশান্ত। সে সময় হতাশা থেকে বাঁচতে আত্মহত্যা করতে চেয়েছিলেন তিনি। তবে, স্পট-ফিক্সিং কেলেঙ্কারি থেকে মুক্তি পাওয়ায় সে পথ থেকে সরে আসেন ভারতীয় এ পেসার। জেল থেকে মুক্তি পাওয়া ভারতীয় এ পেসার এবার নিজের মানবিক গুণ প্রকাশ করলেন।

ক’দিন আগেই ওমানে একটি ইভেন্টের সঙ্গে যুক্ত হয়েছিলেন শ্রীশান্ত। কিছু স্বর্ণের দোকানের উদ্বোধনের পাশাপাশি তিনি স্থানীয় ক্রিকেট ক্লাবের অনুরোধে সেখানের ক্রিকেটারদের টিপস দিয়েছিলেন। তাতে যে অর্থ উপার্যন হয়েছিল, তার পুরোটাই ভারতীয় দৃষ্টিহীন ক্রিকেটারদের দিয়ে দেবেন বলে ঘোষণা দিয়েছেন শ্রীশান্ত।

শ্রীশান্ত জানান, ‘কত টাকা দিচ্ছি, সেটি বড় কথা নয়। ওমানের ইভেন্ট থেকে অর্জিত অর্থের পুরোটাই আমার দেশের দৃষ্টিহীন ক্রিকেট দলকে দিয়ে দিচ্ছি। তারা ভারতের মুখ উজ্জ্বল করেছে। তারা বিশ্বকাপের শিরোপা জিতেছে। ’

সম্প্রতি শেষ হওয়া দৃষ্টিহীনদের নিয়ে আয়োজিত বিশ্বকাপ ক্রিকেটে স্বাগতিক হিসেবে খেলেছে ভারত। সেখানে ফাইনালে পাকিস্তানকে হারিয়ে শিরোপা নিজেদের করে রাখে টিম ইন্ডিয়া।

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, ০৭ মার্চ ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।