ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

ইনজুরি জয় করে ছন্দে ফিরছেন মাশরাফি (ভিডিও)

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৮ ঘণ্টা, মার্চ ৭, ২০১৭
ইনজুরি জয় করে ছন্দে ফিরছেন মাশরাফি (ভিডিও) ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

নিউজিল্যান্ড সফরে গিয়ে ডানহাতের বৃদ্ধাঙ্গুলে যে ইনজুরি নিয়ে মাশরাফি দেশে ফিরেছিলেন, আগামী এক সপ্তাহের মধ্যেই তিনি সেই ইনজুরি জয় করে পুরোপুরি সুস্থ হয়ে উঠবেন। বল হাতে আবার প্রতিপক্ষের শিবিরে কাঁপন ধরাবেন টাইগার ওয়ানডে ও টি-টোয়েন্টি অধিনায়ক।

মঙ্গলবার (৭ মার্চ) মাশরাফির প্রসঙ্গে বাংলানিউজেকে বিসিবির চিকিৎসক ডা: দেবাশীষ চৌধুরী জানান, ‘মেডিকেল সাইন্সের তত্ব অনুযায়ী মাশরাফির সেরে ওঠার সময় হয়ে গেছে। আমরা সম্প্রতি যে স্ক্যান করেছি সেখানে দেখা গেছে তার ক্ষতস্থানটি শুকিয়ে গেছে।

এখন যেটা দরকার সেটা হলো; হাতে যে ব্যথা আছে, সেটা সারিয়ে তুলতে হবে। যেহেতু এখনও হাতে সময় আছে, সেহেতু আমরা চাইছি সে চাপ দিয়ে বল না করুক, তাতে করে ব্যথা বেড়ে যাবে। ’

আরেকটু সতর্ক থেকে এখন বোলিং অনুশীলন করলে আগামী এক সপ্তাহের মধ্যেই মাশরাফি পুরোপুরি ছন্দে ফিরবেন বলে বিশ্বাস করেন এই বিসিবি চিকিৎসক। তিনি জানান, ‘রোববার (৫ মার্চ) মাশরাফি ক্রিকেট বলে বোলিং করেছে। বোলিংয়ের ফিডব্যাক বেশ সন্তোষজনক। আশা করছি এ ধরনের অগ্রগতি অব্যাহত থাকবে। তাহলে সপ্তাহখানেকের মধ্যেই সে পূর্ণ ছন্দে ফিরতে পারবে। ’

কিউদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে ডান হাতের বৃদ্ধাঙ্গুলে চোট নিয়ে ফেরার পর গত রোববার (৫ মার্চ) পূর্ণ রানআপে বোলিং করেছেন টাইগার ওয়ানডে ও টি-টোয়েন্টি অধিনায়ক মাশরাফি। এর আগেও অবশ্য অল্প রানআপে বোলিং করেছিলেন ম্যাশ।

মঙ্গলবার (৭ মার্চ) মাশরাফির সময় কেটেছে রানিং ও জিম দিয়ে। মিরপুর একাডেমি মাঠে দৌঁড়েছেন আধা ঘণ্টারও বেশি সময়। এরপর বিসিবি একাডেমির ফিজিও ইফতেখার আলমের নির্দেশনায় জিমনেশিয়ামে কাটিয়েছেন বেশ কিছু সময়।

এভাবেই নিজেকে ফিরে পেতে লড়ছেন ম্যাশ। আগামী ২৫ মার্চ শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে দলের হাল ধরতে হবে তাকেই। তাইতো নিজেকে পুরোপুরি ছন্দে এমন আপ্রাণ প্রচেষ্টা অব্যাহত রেছেন তিনি।

উল্লেখ্য, জানুয়ারিতে স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচের ১৮তম ওভারে মাশরাফির দ্বিতীয় বলটি ড্রাইভ করেছিলেন কোরি অ্যান্ডারসন। ফলো থ্রুতে ডাইভ দিয়ে সেটি ঠেকানোর চেষ্টা করলে হাতে বল লেগে ডান হাতের বৃদ্ধাঙ্গুলের হারের উপরের অংশটা ভেঙে আলাদা হয়ে যায়। তাতে ৬-৮ সপ্তাহের জন্য মাঠের বাইরে চলে যেতে হয় টাইগার অধিনায়ককে।

**মাশরাফির ভিডিও:

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, ৭ মার্চ ২০১৭
এইচএল/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।