ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

লিটন দাসকে টপকে তুষার ইমরানের অনন্য রেকর্ড

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৮ ঘণ্টা, মার্চ ৮, ২০১৭
লিটন দাসকে টপকে তুষার ইমরানের অনন্য রেকর্ড তুষার ইমরান-ছবি:সংগৃহীত

ঢাকা: প্রথম শ্রেনীর ক্রিকেটের এক মৌসুমে ১ হাজার ২৩২ রানের রেকর্ডটি এতদিন লিটন দাসের অধীনেই ছিল। ১ হাজার ২৪৯ রানের ইনিংস খেলে সেই রেকর্ডটি এবার নিজের করে নিলেন দক্ষিণাঞ্চলের রান মেশিন খ্যাত তুষার ইমরান।

বুধবার (৮ মার্চ) বিকেএসপির তিন নাম্বার মাঠে লিটনের রেকর্ডটি ভাঙতে তুষার ইমরানের প্রয়োজন ছিল ১২ রান। বিসিএলের শেষ রাউন্ডের চতুর্থ দিনে নিজেদের প্রথম ইনিংসে মধ্যাঞ্চল ৪১৫ রানে অলআউট হয়ে গেলে শেষ বিকেলে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামেন দক্ষিণাঞ্চলের দুই ব্যাটসম্যান তুষার ইমরান ও নাহিদুল ইসলাম।

আর ব্যাটিংয়ে নেমেই ১২ বলে ৫ চার ও  এক ছয়ে, তুষার খেলেন অপরাজিত ২৮ রানের ইনিংস। আর তাতেই টপকে যান লিটনকে। ১ হাজার ২৪৯ রান নিয়ে এক মৌসুমে সর্বোচ্চ রানের রকর্ডটি নিজের করে নেন তুষার।

এনসিএল ও বিসিএলের এবারের মৌসুমে সব মিলে তুষারের ব্যাট থেকে ১ হাজার ২৪৯ রান। প্রথম শ্রেণিরক্রিকেটে বাংলাদেশের সবচেয়ে বেশি রান, সেঞ্চুরি ও ম্যাচ খেলার কীর্তি এখন তারই। বিসিএলের পঞ্চম আসরে সর্বোচ্চ রানের মালিকও হয়েছেন তুষার। ৬ ম্যাচে ৯ ইনিংস ব্যাট করে ৯১.৩৭ গড়ে করেছেন ৭৩১ রান। সর্বোচ্চ ইনিংস ২২০ রানের।

বাংলাদেশ সময়: ১৯২৬ ঘণ্টা, ৮ মার্চ ২০১৭
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।