ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

কোহলির আগে উইকেট দেখলেন ধোনি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২১ ঘণ্টা, মার্চ ১০, ২০১৭
কোহলির আগে উইকেট দেখলেন ধোনি ছবি: সংগৃহীত

জাতীয় দলের হয়ে টেস্ট খেলেন না ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। তাই বলে জাতীয় দল নিয়ে তার আগ্রহের এতোটুকু কমতি নেই। অস্ট্রেলিয়ার বিপক্ষে রাঁচিতে তৃতীয় টেস্টের আগে ভারতের দলপতি বিরাট কোহলির আগেই স্টেডিয়ামের উইকেট পরীক্ষা করে দেখলেন সাবেক দলপতি ধোনি।

আগামী ১৬ মার্চ ধোনির ঘরের মাঠ ঝাড়খন্ডের রাঁচিতে নামবে ভারত-অস্ট্রেলিয়া। পুনে ও বেঙ্গালুরুর উইকেট নিয়ে সমালোচনা এখনও থেমে নেই।

পুনে টেস্ট শেষ হয়েছে পৌনে তিন দিনের মাথায়। বেঙ্গালুরু টেস্টও পাঁচ দিনে গড়ায়নি। ধোনিও বসে থাকেননি। নিজের শৈশবের মাঠের উইকেট যেন সমালোচনায় না পড়ে, সেদিকে নজর রেখেছেন।

এ মুহূর্তে বিজয় হাজারে ট্রফিতে ঝাড়খন্ডের হয়ে খেলছেন ধোনি। ঝাড়খন্ড স্টেট ক্রিকেট অ্যাসোসিয়েশনের স্টেডিয়ামে হঠাৎই উইকেট দেখতে যান তিনি।

পুনের উইকেটের দুর্দশা ঢাকতে বেঙ্গালুরুর আয়োজকদের তরফ থেকে বলা হয়েছিল দ্বিতীয় টেস্টের পিচ স্পোর্টিং হবে। কিন্তু ম্যাচ শেষ হয়ে গিয়েছে চার দিনেই। ঘরের মাঠে এমন কিছু ঘটুক চান না ধোনি। উইকেটে কোনো সমস্যা ধরতে পারেননি ধোনি। উইকেট দেখে কথা বলেছেন পিচ কিউরেটর এসবি সিংহর সঙ্গে।

পিচ কিউরেটর জানিয়েছেন, এটা ধোনির স্বাভাবিক আসা। ভারত-অস্ট্রেলিয়া টেস্ট ম্যাচের সঙ্গে ধোনির এখানে আসার কোনো যোগাযোগ নেই। সে যখন ঝাড়খন্ডে থাকে তখন নিজের ফিটনেস ট্রেনিংয়ের জন্য স্টেডিয়ামে আসে। জিমে দীর্ঘ সময় কাটায়। এবারো তাই করতে এসেছিল। এখানে এসে সে উইকেট পরীক্ষা করেছে। আমার সঙ্গে প্রতিদিনকার মতো স্বাভাবিক কথা বলেছে। এটা অস্বাভাবিক কোনো ঘটনা নয়। এটা তার শৈশবের মাঠ। আর এখন সে অভিজ্ঞ একজন ক্রিকেটার। ’

ঝাড়খন্ডের পিচ কিউরেটর আরও জানান, ‘ধোনি কখনও পিচ তৈরিতে নাক গলান না। গত চার বছরে সে কখনও পিচ তৈরি নিয়ে কোনো মতামত দেয়নি। সত্যিই সে একজন গ্রেট ক্রিকেটার। আমি সব সময়ই তার উপদেশের জন্য মুখিয়ে থাকি, যাতে ভালো উইকেট তৈরি করতে পারি। ’

বাংলাদেশ সময়: ১৯১৭ ঘণ্টা, ১০ মার্চ ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।