ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

র‌্যাংকিংয়ে শীর্ষে ভিলিয়ার্স-তাহির-সাকিব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৫ ঘণ্টা, মার্চ ১০, ২০১৭
র‌্যাংকিংয়ে শীর্ষে ভিলিয়ার্স-তাহির-সাকিব ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা, আইসিসির সবশেষ প্রকাশিত র‌্যাংকিংয়ে ওয়ানডে ফরমেটের ব্যাটিংয়ে এক নম্বরে রয়েছেন দক্ষিণ আফ্রিকার এবিডি ভিলিয়াস। বোলারদের ক্যাটাগরিতে শীর্ষে ভিলিয়ার্স সতীর্থ স্পিনার ইমরান তাহির। আর অলরাউন্ডার তালিকায় সেরাদের সেরা বাংলাদেশের সাকিব আল হাসান।

৮৭৫ রেটিং পয়েন্ট নিয়ে ব্যাটসম্যান তালিকায় এক নম্বরে রয়েছেন ভিলিয়ার্স। অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার রয়েছেন দুই নম্বরে আর তিন নম্বরে ভারতের সব ফরমেটের দলপতি বিরাট কোহলি।

ওয়ার্নার-কোহলির রেটিং পয়েন্ট যথাক্রমে ৮৭১, ৮৫২। চার নম্বরে রয়েছেন ইংল্যান্ডের জো রুট (৭৮৭ রেটিং)। আর শীর্ষ পাঁচ নম্বরে দক্ষিণ আফ্রিকার আরেক তারকা ফাফ ডু প্লেসিস (৭৮১)।

এছাড়া, ষষ্ঠ থেকে দশম স্থানে রয়েছেন কুইন্টন ডি কক, মার্টিন গাপটিল, কেন উইলিয়ামসন, বাবর আজম আর স্টিভেন স্মিথ।

বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে এগিয়ে মুশফিকুর রহিম। ১৯ নম্বরে অবস্থান করছেন মুশফিক।

বোলারদের তালিকায় এক নম্বরে থাকা ইমরান তাহিরের অর্জন ৭৫০ রেটিং পয়েন্ট। ৭০০ রেটিং নিয়ে দুইয়ে ওয়েস্ট ইন্ডিজের স্পিনার সুনীল নারাইন। আর তিন নম্বরে রয়েছেন সদ্যই ইনজুরিতে পড়া অজি পেসার মিচেল স্টার্ক।

চতুর্থ থেকে দশম স্থানে রয়েছেন যথাক্রমে টেন্ট বোল্ট, কেগিসো রাবাদা, জস হ্যাজেলউড, মোহাম্মদ নবী, সাকিব আল হাসান, ক্রিস ওকস এবং ম্যাট হেনরি। বাংলাদেশিদের মধ্যে সাকিব ছাড়াও সেরা ২০-এ রয়েছেন মাশরাফি। ৬৪৩ রেটিং নিয়ে সাকিব আট নম্বরে আর ৬১৪ রেটিং নিয়ে ১২ নম্বরে ম্যাশ।

এদিকে, অলরাউন্ডার তালিকায় যথারীতি নিজের আসনেই রয়েছেন সাকিব। ৩৭৭ রেটিং নিয়ে শীর্ষে সাকিব। আর ৩৪৯ রেটিং নিয়ে দুইয়ে আফগান তারকা মোহাম্মদ নবী। তিন, চার ও পাঁচে রয়েছেন অ্যাঞ্জেলো ম্যাথিউস, মোহাম্মদ হাফিজ আর জেমস ফকনার।

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, ১০ মার্চ ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।