ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

কোয়ার্টার ফাইনালেও অপরাজিত বিসিএস

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০৬ ঘণ্টা, মার্চ ১১, ২০১৭
কোয়ার্টার ফাইনালেও অপরাজিত বিসিএস ছবি: সংগৃহীত

পঞ্চম মাইক্রোসফট প্রযুক্তি কাপ ২০১৭ এর কোয়ার্টার ফাইনালে উত্তরা ব্যাংককে ৫ উইকেটে পরাজিত করে সেমি ফাইনালে উত্তীর্ণ হয়েছে বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস)।

শাপলা গ্রুপে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে বিসিএস এবং যমুনা গ্রুপে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে উত্তরা ব্যাংক কোয়ার্টার ফাইনালে উত্তীর্ণ হয়। খেলায় টস জিতে ব্যাটিং এর সিদ্ধান্ত নেয় উত্তরা ব্যাংক।

প্রথমে ব্যাট করতে নেমে ২ উইকেট হারিয়ে ৬ ওভারে উত্তরা ব্যাংক ৫১ রানের টার্গেট দেয়। দলের পক্ষে সর্বোচ্চ ২০ রান করেন রানা। বিসিএস এর মুরাদ ২ টি উইকেট তুলে নেন।

৫১ রানের টার্গেটে খেলতে নেমে প্রথম ওভারে দলীয় ৪ রানের মাথায় বিদায় নেন ওপেনার নাইম। এরপর আর কোনো উইকেট না হারিয়ে অধিনায়ক এইচ এম ফয়েজ মোর্শেদ এবং মো: মুরাদ দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন।

দলের পক্ষে সর্বোচ্চ ২৬ রান করেন মুরাদ। চতুর্থ ওভারে ছক্কা মেরে দলীয় ৫৬ রানে অধিনায়ক ফয়েজ খেলা শেষ করেন। ম্যাচে ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন মুরাদ।

ম্যাচ জিতে দলের অধিনায়ক এইচ এম ফয়েজ মোর্শেদ জানান, প্রথম থেকেই আমরা নিজেদের নৈপুণ্য প্রদর্শন করতে পেরেছি। কোয়ার্টার ফাইনাল জিতে আমরা আনন্দিত। দলের পারফরম্যান্স ঠিক থাকলে আমরা চ্যাম্পিয়ন হতে আশাবাদী। বিসিএস এর সকল কর্মকর্তা ও কর্মচারী এই জয়ের সমান দাবিদার। আমরা আনন্দিত।

প্রসঙ্গত, গত বুধবার (৪ মার্চ) ঢাকা রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজে মাইক্রোসফট প্রযুক্তি কাপ ২০১৭ এর উদ্বোধন হয়েছে। উদ্বোধনী ম্যাচে ৩ নং মাঠে শাপলা গ্রুপে বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) এবং বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন (বেসিস) প্রতিদ্বন্দ্বিতা করে।

বাংলাদেশ সময়: ১৩০৫ ঘণ্টা, ১১ মার্চ ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।