ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি একাদশে বাংলাদেশের রুমানা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪০ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৮
আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি একাদশে বাংলাদেশের রুমানা রুমানা আহমেদ। ছবি: বাংলানিউজ

প্রথমবারের মতো নারী ক্রিকেট দলের হাত ধরেই বাংলাদেশে আসে আইসিসি স্বীকৃত কোনো ট্রফি। আর এ দলের সদস্য রুমানা আহমেদ এবার জায়গা করে নিলেন আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি দলে।

পুরুষ ক্রিকেটের মতো বাংলাদেশের নারী ক্রিকেটেও লেগেছে উন্নতির হাওয়া। ক্রিকেটের বিশ্বমঞ্চে নিজেদের প্রমানও করেছেন সালমা-রুমানারা।

জয় করেছে নারী এশিয়াকাপের শিরোপা। এরই ধারাবাহিকতায় আইসিসির বর্ষসেরা একাদশে জায়গা পেলেন বাংলাদেশের এই ক্রিকেটার।

সোমবার (৩১ ডিসেম্বর) এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে ২০১৮ সালের সেরা ওয়ানডে ও টি-টোয়েন্টি নারী দল ঘোষণা করেছে আইসিসি। ওয়ানডে দলে বাংলাদেশের কেউ সুযোগ না পেলেও টি-টোয়েন্টি দলে প্রতিনিধিত্ব করছেন রুমানা আহমেদ।

আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি দলের অধিনায়ক হিসেবে বেছে নেয়া হয়েছে ভারতের হারমানপ্রীত কাউরকে। উইকেটরক্ষক হিসেবে যোগ্য বিবেচনা করা হয় অস্ট্রেলিয়ার অ্যালিসা হ্যালিকে।

একাদশে সবচেয়ে বেশি সংখ্যায় আছেন অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা। মোট ৪ জন আছেন অস্ট্রেলিয়ার। এছাড়া ভারতের আছেন ৩ জন, নিউজিল্যান্ডের ২ জন, ইংল্যান্ডের ১ জন এবং বাংলাদেশের ১ জন।

লেগস্পিনিং অলরাউন্ডার রুমানা দেশের হয়ে ৫৮টি টি-টোয়েন্টি খেলে ৫২ উইকেটের পাশাপাশি ৬৬৩ রান করেন।

আইসিসি নারী টি-টোয়েন্টি একাদশ:

স্মৃতি মন্ধনা (ভারত), অ্যালিসা হ্যালি (উইকেটরক্ষক ব্যাটসম্যান, অস্ট্রেলিয়া), সুজি বেটস (নিউজিল্যান্ড), হারমানপ্রীত কাউর (অধিনায়ক, ভারত), নাটালি স্কিভার (ইংল্যান্ড), অ্যালিসি পেরি (অস্ট্রেলিয়া), অ্যাশলিহ গারডনার (অস্ট্রেলিয়া), লিহ ক্যাসপারেক (নিউজিল্যান্ড), মেগান স্কট (অস্ট্রেলিয়া), রুমানা আহমেদ (বাংলাদেশ) ও পুনম যাদব (ভারত)।

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৮
এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।