ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

গাঙ্গুলীর পরিকল্পনায় সমর্থন দিল ক্রিকেট অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৫ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৯
গাঙ্গুলীর পরিকল্পনায় সমর্থন দিল ক্রিকেট অস্ট্রেলিয়া ছবি: সংগৃহীত

ভারত, ইংল্যান্ড আর অস্ট্রেলিয়া এরই মধ্যে নিজেদের প্রস্তুতি সম্পন্ন করেছে। ক্রিকেটের পরাশক্তি এই তিন বোর্ড চাইছে, আইসিসির সিদ্ধান্তের বাইরে গিয়ে একটি ‘সুপার সিরিজ’ আয়োজনের। যেখানে লভ্যাংশের বিচারে আরও একটি দেশকে টানতে পারে ‘তিন মোড়ল’ খ্যাত ক্রিকেটের এই তিন বোর্ড।

ভারতীয় ক্রিকেট বোর্ডের নতুন সভাপতি সৌরভ গাঙ্গুলী লন্ডনে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের কর্তাদের সঙ্গে আলোচনায় বসেছিলেন। সেখানেই গাঙ্গুলী ইসিবিকে এই প্রস্তাব দিলে ইংলিশ বোর্ড সেটিতে সমর্থন দেয়।

প্রতি বছর চার জাতি টুর্নামেন্টের এই আয়োজনের সমালোচনা করেছেন অনেকে। কিন্তু গাঙ্গুলীর এমন পরিকল্পনার প্রশংসা করেছেন ক্রিকেট অস্ট্রেলিয়ার সিইও কেভিন রবার্টস। তাতে সায় দিয়ে গাঙ্গুলীকে সমর্থন দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

কেভিন রবার্টস এক সাক্ষাৎকারে জানান, ‘বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলীর এটা অভিনব আইডিয়া। কয়েকদিন আগেই আমরা দেখেছি খুব অল্প সময়ের সিদ্ধান্তে ভারত প্রথম দিবারাত্রির টেস্ট খেলেছে এবং সফলতাও পেয়েছে। এবার সুপার সিরিজ নিয়েও তিনি দারুণ এক সিদ্ধান্ত নিয়েছেন। ’

রবার্টস আরও জানান, ‘আমাদের এটা মাথায় রাখতে হবে যে অন্যান্য ক্রিকেট খেলুড়ে দেশেও খেলার উন্নতি সাধন করতে হবে। এটা আমাদেরই দায়িত্ব। আগামী বছর আমরা আফগানিস্তানের বিপক্ষে হোম সিরিজ খেলব। সারা বিশ্বে ক্রিকেটের উন্নতির জন্য আইসিসির সব সদস্যদের একসঙ্গে আলোচনা করা উচিৎ। ’

আইসিসির সিদ্ধান্তের বাইরে গিয়ে এমন সিরিজ আয়োজন এফটিপিতে প্রভাব ফেলবে জেনেও লভ্যাংশের লোভে এমন সিদ্ধান্ত নিতে যাচ্ছে ভারত-অস্ট্রেলিয়া-ইংল্যান্ড। আগামী চার বছর এই সিরিজগুলো নিজেরাই আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে তিন মোড়ল খ্যাত ক্রিকেটের এই তিন বোর্ড। যা ২০২১ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির সূচিতেও প্রভাব ফেলবে।

বাংলাদেশ সময়: ১১৩৫ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৯
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।