ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

শেষ টেস্টের ইংল্যান্ড দলে ফিরলেন আর্চার-অ্যান্ডারসন-উড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৫ ঘণ্টা, জুলাই ২৩, ২০২০
শেষ টেস্টের ইংল্যান্ড দলে ফিরলেন আর্চার-অ্যান্ডারসন-উড জফরা আর্চার ও জেমস অ্যান্ডারসন/ছবি: সংগৃহীত

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে চলতি সিরিজের তৃতীয় ও শেষ টেস্টের ইংল্যান্ড দলে ফিরেছেন এক ম্যাচের নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা জফরা আর্চার। এছাড়া বিশ্রাম কাটিয়ে ফিরেছেন জেমস অ্যান্ডারসন ও মার্ক উড।

শুক্রবার (২৪ জুলাই) ওল্ড ট্রাফোর্ডে উইজডেন ট্রফি’র শেষ ম্যাচে মুখোমুখি হবে ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ। সিরিজে বর্তমানে ১-১ এ সমতা বিরাজ করছে। প্রথম ম্যাচ হেরে যাওয়া ইংল্যান্ড দ্বিতীয় ম্যাচে ১১৩ রানে জয় পায়।

এর আগে ‘বায়ো সিকিওর’ বিধি ভঙ্গ করায় দ্বিতীয় টেস্টের দল থেকে বাদ দেওয়া হয় ২৫ বছর বয়সী পেসার আর্চারকে। সাউদাম্পটনে প্রথম টেস্ট শেষে বিধি ভঙ্গ করে ম্যানচেস্টার যাওয়ার পথে ব্রাইটনে নিজের বাসায় ঘণ্টাখানেকের জন্য ঘুরতে যান তিনি। একারণে তাকে জরিমানার পাশাপাশি সতর্ক করা হয়।

‘বায়ো সিকিওর’ বিধি ভঙ্গ করায় ৫ দিন আইসোলেশনে কাটাতে হয় আর্চারকে। এর মাঝে দুই দফায় করোনা পরীক্ষার মুখোমুখি হতে হয় তাকে। সেই পরীক্ষার ফল নেগেটিভ আসার পর দলের সঙ্গে যোগ দেওয়ার অনুমতি দেওয়া হয় তাকে।  

তবে আইসোলেশনে থাকাকালীন আর্চারকে সামাজিক যোগাযোগের মাধ্যমে বর্ণবাদী আচরণের শিকার হতে হয়। এ কারণে মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েন তিনি। ফলে তৃতীয় টেস্টে তার খেলা অনিশ্চিত হয়ে পড়েছিল। তবে স্কোয়াড ঘোষণার পর সেই শঙ্কা দূর হয়ে গেল।

শেষ টেস্টের ইংল্যান্ড দল: জো রুট (অধিনায়ক), জেমস অ্যান্ডারসন, জফরা আর্চার, ডম বেস, স্টুয়ার্ট ব্রড, রোরি বার্নস, জস বাটলার, জ্যাক ক্রলি, স্যাম কারেন, অলি পোপ, ডম সিবলি, বেন স্টোকস, ক্রিস ওকস ও মার্ক উড।

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, জুলাই ২৩, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।