ঢাকা, শুক্রবার, ২৩ শ্রাবণ ১৪২৭, ০৭ আগস্ট ২০২০, ১৬ জিলহজ ১৪৪১

ক্রিকেট

বিশ্বকাপ সুপার লিগ নিয়ে চিন্তিত বাংলাদেশ

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৭ ঘণ্টা, জুলাই ২৯, ২০২০
বিশ্বকাপ সুপার লিগ নিয়ে চিন্তিত বাংলাদেশ মিনহাজুল আবেদিন নান্নু/ছবি: সংগৃহীত

২০২৩ ওয়ানডে বিশ্বকাপে সুযোগ পেতে হলে সব দলকেই সুপার লিগে খেলে যোগ্যতা অর্জন করতে হবে। মূল পর্বে জায়গা করে নেওয়ার এটাই নতুন নিয়ম।

তবে স্বাগতিক হওয়ায় শুধুমাত্র ভারতকে সুপার লিগ নিয়ে চিন্তা করতে হবে না। তাই বাংলাদেশের সামনে বেশ বড় পরীক্ষা অপেক্ষা করছে।  

আইসিসি ঘোষিত সুপার লিগ নিয়ে চিন্তিত বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। নতুন এই প্রতিযোগিতা ঘিরে তাই বাড়তি সতর্কতার কথা বললেন বাংলাদেশ দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

বুধবার (২৯ জুলাই) প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জানান, দুর্বল প্রতিপক্ষের কাছে যেন পয়েন্ট না হারাতে হয় সেদিকেই বেশি মনোযোগ দিতে হবে। কারণ সুপার লিগে র‍্যাংকিংয়ের শীর্ষ থেকে শেষের দিকের দলের সঙ্গেও লড়তে হবে।

নান্নু বলেন, ‘এটা খুব নতুন কিছু নয়। কেননা গত বিশ্বকাপেও আফগানিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ বাছাইপর্ব থেকেই বিশ্বকাপে এসেছিল। এখানে শুধু আমরা র‍্যাংকিংয়ের শীর্ষ দলের সঙ্গেই নয়, নিচের দলগুলোর বিরুদ্ধেও খেলবে। আমাদের নিশ্চিত করতে হবে যে তাদের বিরুদ্ধে যেন পয়েন্ট না হারাই। তাহলে আমাদের বিপদের কারণ হবে। ’

বাংলাদেশ সময়: ১৭১৬ ঘণ্টা, জুলাই ২৯, ২০২০
আরএআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa