ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আইপিএলের টাইটেল স্পন্সর থেকে সরে গেল চীনা প্রতিষ্ঠান ভিভো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৭ ঘণ্টা, আগস্ট ৫, ২০২০
আইপিএলের টাইটেল স্পন্সর থেকে সরে গেল চীনা প্রতিষ্ঠান ভিভো

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এ বছরের আসর থেকে টাইটেল স্পন্সর হিসেবে নিজেদের নাম প্রত্যাহার করে নিল চীনা প্রতিষ্ঠান ‘ভিভো’। এমনটি জানিয়েছে ক্রিকেটভিত্তিক পোর্টাল ক্রিকইনফো।

গত জুনে ইন্দো-চায়না বর্ডারে দু’দেশের সীমান্তরক্ষীদের মাঝে সংঘর্ষের পর ভারতীয়দের রোষানলেই সরে আসতে বাধ্য হলো ভিভো। যেখানে ২০জন ভারতীয় সেনা নিহত হয়।

যদিও এ ব্যাপারে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) ও ভিভো এখন পর্যন্ত অফিসিয়ালি কিছুই বলেনি।

এর আগে জুনে বিসিসিআই জানিয়েছিল, আইপিএলের টাইটেল স্পন্সরের ব্যাপারে নতুনভাবে বিবেচনা করা হবে। তবে অন্য কোনো ব্র্যান্ডের নাম জানানো হয়নি। তবে ইন্ডিয়া টুডে জানিয়েছে, ২০২২ ও ২০২৩ সালে আইপিএলের টাইটেল স্পন্সর হিসেবে ভিভো আবার ফিরে আসবে। এছাড়া বলা হয়েছে, বিসিসিআই আইপিএল ২০২০ মৌসুমের টাইটেল স্পন্সরের জন্য টেন্ডার ইস্যু করবে।

দুদিন আগেই অবশ্য বিসিসিআইয়ের সেক্রেটারি জয় শাহা এক ঘোষণায় জানিয়েছিলেন, আগামী ১৫ সেপ্টেম্বর থেকে ১০ নভেম্বর পর্যন্ত সংযুক্ত আরব আমিরাতে মাটিতে আইপিএল ২০২০ অনুষ্ঠিত হবে। যেখানে টাইটেল স্পন্সর হিসেবে থাকবে ভিভো।

ভিভো ২০১৮ সাল থেকে আইপিএলের টাইটেল স্পনসর হিসেবে চুক্তি করে বিসিসিআইয়ের সঙ্গে। এ চুক্তি অনুযায়ী ভিভো বিসিসিআইকে ২ হাজার ১৯৯ কোটি রুপি দিয়েছে।

বাংলাদেশ সময়: ১২০৬ ঘণ্টা, আগস্ট ০৫, ২০২০
এমএমএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।