ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

রাজশাহীতে বঙ্গবন্ধু গোল্ডকাপ টুর্নামেন্ট শুরু ২৬ জানুয়ারি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৫৪ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২১
রাজশাহীতে বঙ্গবন্ধু গোল্ডকাপ টুর্নামেন্ট শুরু ২৬ জানুয়ারি ...

রাজশাহী: রাজশাহী ডিভিশনাল ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের উদ্যোগে বঙ্গবন্ধু গোল্ডকাপ টি-টুয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট আগামী ২৬ জানুয়ারি থেকে শুরু হবে।  

অনুষ্ঠিতব্য বঙ্গবন্ধু ক্রিকেট টুর্নামেন্টের প্লেয়ার্স ড্রাফট কার্যক্রম সম্পন্ন হয়েছে।

বুধবার (২০ জানুয়ারি) বিকেলে নগরভবনের সরিৎ দত্ত গুপ্ত সভাকক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্লেয়ার্স ড্রাফট কার্যক্রমের উদ্বোধন করেন টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন, দেশের ক্রীড়াঙ্গণে রয়েছে রাজশাহীর ক্রীড়ার ঐতিহ্য। ক্রিকেট, ফুটবলে রাজশাহীর ক্রীড়াঙ্গণের অনেক নক্ষত্র জাতীয় অঙ্গণে সম্মান বয়ে এনে দিয়েছে। রাজশাহীর ক্রিকেটের ঐতিহ্য পুনরুজ্জীবিত করার এই পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। মেয়র গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্ট ও ফুটবল আয়োজন করা হবে। যেন আগামীতে মানসম্মত নতুন খেলোয়াড় সৃষ্টি হতে পারে। আগামীতে মানসম্মত খেলোয়াড় তৈরিতে করণীয় বিষয়ে সবার সহযোগিতা কামনা করেন মেয়র।

রাজশাহী ডিভিশনাল ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের সভাপতি ও রাজশাহী ডিভিশনাল ক্রিকেট দলের অধিনায়ক জহুরুল ইসলাম অমির সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন- বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজন ও রাসিকের ক্রীড়া স্থায়ী কমিটির সভাপতি ও ১৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মমিন।

প্লেয়ার্স ড্রাফট কার্যক্রম সার্বিক পরিচালনা করেন রাসিকের ক্রীড়া স্থায়ী কমিটির সদস্য সচিব ও প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মোহাম্মদ মামুন ডলার। এ সময় উপস্থিত ছিলেন ২ নম্বর সংরক্ষিত আসনের কাউন্সিলর আয়েশা খাতুন। অনুষ্ঠানে টুর্নামেন্টে অংশগ্রহণকারী ৬টি দলের মালিক, কোচ, ম্যানেজার এবং খেলোয়াড়বৃন্দ অংশ নেন।

এর আগে টুর্নামেন্ট আয়োজন উপলক্ষে নগর ভবনের সরিৎ দত্ত গুপ্ত সভাকক্ষে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, রাজশাহী ডিভিশনাল ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের উদ্যোগে আগামী ২৬ জানুয়ারি থেকে শহীদ এ এইচ এম কামারুজ্জামান বিভাগীয় স্টেডিয়ামে শুরু হতে যাচ্ছে বঙ্গবন্ধু গোল্ডকাপ টি-টুয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট।

টুর্নামেন্টে অংশগ্রহণকারী ৬টি দল হলো, কুমারপাড়া রাইডার্স, ফাইটার রাজশাহী, শহীদ শামসুল আলম স্মৃতি সংসদ, মা অটো ব্রিকস, বাংলা ট্রাক ক্রিকেট একাডেমি, এমএস অ্যাভেঞ্জারস। এই ছয়টি টিমের ৮৪ জন ক্রিকেটার অংশগ্রহণ করবে। বঙ্গবন্ধু গোল্ডকাপ টি-টুয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টে ২৯টি ম্যাচ অনুষ্ঠিত হবে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনটির সভাপতি জহুরুল ইসলাম অমি।

টুর্নামেন্টে বিগত দিনের জাতীয় ক্রিকেটার, বর্তমানের জাতীয় ক্রিকেটারসহ থাকছে একদল তরুণ উদীয়মান ক্রিকেটার।

সংবাদ সম্মেলনে টুর্নামেন্ট কমিটির আহ্বায়ক ক্রিকেটার শাহাজাদা হোসেন, জাতীয় দলের খেলোয়াড় ফরহাদ রেজা, জুনায়েদ সিদ্দিকী, জহুরুল ইসলাম, সাব্বির হোসেন রুম্মান, সাঞ্জামুল ইসলাম, সাকলাইন সজিব উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ০৩৫৪ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২১
এসএস/আরএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।