ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

উইকেটে থিতু হওয়া ক্যারিবীয় অধিনায়ককে ফেরালেন সৌম্য

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২১
উইকেটে থিতু হওয়া ক্যারিবীয় অধিনায়ককে ফেরালেন সৌম্য ক্রেইগ ব্র্যাথওয়েটকে অবশেষে তুলে নিলেন সৌম্য সরকার। ছবি: শোয়েব মিথুন

পুরো টেস্ট মেজাজে ব্যাটিং করে যাওয়া ক্রেইগ ব্র্যাথওয়েটকে অবশেষে তুলে নিলেন সৌম্য সরকার। ক্যারিবীয় অধিনায়ককে এই পার্টটাইম মিডিয়াম পেসার অফ স্টাম্পের বাইরে বল দিলে সেখানে খোঁচা দিতে গিয়ে স্লিপে থাকা নাজমুল হোসেন শান্তর কাছে ধরা পড়েন তিনি।

১২২ বল খেলে ৪৭ রান করেছেন ব্র্যাথওয়েট।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ৪২ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ১০৮ রান করেছে ওয়েস্ট ইন্ডিজ। ব্যাটিংয়ে আছেন এনক্রুমাহ বোনার ও কাইল মায়ার্স।

এর আগে মধ্যাহ্ন বিরতি থেকে ফিরে উইকেট পেতে খুব বেশি সময় নেয়নি বাংলাদেশ। মোস্তাফিজুর রহমানের পরিবর্তে একাদশে জায়গা নেওয়া আবু জায়েদ রাহি ওয়েস্ট ইন্ডিজের দ্বিতীয় উইকেট তুলে নিলেন। ক্যারিবীয়দের দলীয় ৮৭ রানের মাথায় শেন মোসলেকে (৭) বোল্ড কেরেন তিনি। তার অফ স্টাম্পের বাইরের বল ব্যাটে লেগে উইকেট ভাঙে।

তাইজুল ইসলামের বলে প্রথম সাফল্য পায় বাংলাদেশ। উদ্বোধনী জুটিতে ৬৬ রান করার পর ওপেনার জন ক্যাম্পবেলকে ব্যক্তিগত ৩৬ রানে এলবির ফাঁদে ফেলেন এই বাঁহাতি স্পিনার।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট খেলতে নামে বাংলাদেশ। যেখানে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন ক্যারিবীয় অধিনায়ক ক্রেইগ ব্র্যাথওয়েট। বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে দিনের খেলা শুরু হয় সকাল সাড়ে নয়টায়।

বাংলাদেশ একাদশে তিনটি পরিবর্তন এসেছে। সাকিব আল হাসান ও সাদমান ইসলামের ইনজুরিতে সৌম্য সরকার ও মোহাম্মদ মিঠুন জায়গা পেয়েছেন। আর পেসার মোস্তাফিজুর রহমানের পরিবর্তে আবু জায়েদ রাহির সুযোগ হয়েছে।

উইন্ডিজ দলে একটি পরিবর্তন হয়েছে। পেসার কেমার রোচের পরিবর্তে আলজারি জোসেফ খেলবেন।

এর আগে চট্টগ্রামে সিরিজের প্রথম টেস্টে হেরেছে বাংলাদেশ।

বাংলাদেশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন দাস (উইকেটরক্ষক), মেহিদি হাসান মিরাজ, নাঈম হাসান, তাইজুল ইসলাম, আবু জায়েদ রাহি।

ওয়েস্ট ইন্ডিজ: ক্রেইগ ব্র্যাথওয়েট (অধিনায়ক), জন ক্যাম্পবেল, শেন মোসেলে, এনক্রুমাহ বোনার, কাইল মায়ার্স, জারমেইন ব্ল্যাকউড, জোশুয়া ডি সিলভা (উইকেটরক্ষক), রাহকিম কর্নওয়াল, আলজারি জোসেফ, জেমেল ওয়ারিক্যান, শ্যানন গ্যাব্রিয়েল।

বাংলাদেশ সময়: ১৩০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।