ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

এইচপি দলের কোচ হচ্ছেন চম্পকা রামানায়েকে

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২১
এইচপি দলের কোচ হচ্ছেন চম্পকা রামানায়েকে চম্পকার সঙ্গে মালিঙ্গা

আয়ারল্যান্ড উলভসের বিপক্ষে ঘরের মাঠে আসন্ন সিরিজে থাকছেন না বাংলাদেশ হাই পারফরম্যান্স ইউনিটের হেড কোচ টোবি র‍্যাডফোর্ড। তার জায়গায় দায়িত্ব পাচ্ছেন শ্রীলঙ্কার সাবেক পেসার চম্পকা রামানায়েকে।

 

বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) একজন কর্মকর্তা। জানা গেছে, অসুস্থতার কারণে বাংলাদেশে আসতে পারছেন না এইচপি দলের বর্তমান কোচ র‍্যাডফোর্ড। এজন্যই তার বিকল্প হিসেবে রামানায়েকেকে দায়িত্ব দেওয়া। এর আগে তিনি এইচপি দলের ফাস্ট বোলিং কোচ হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।

২০০৮ থেকে ২০১০ সাল পর্যন্ত বাংলাদেশ দলের বোলিং কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন রামানায়েকে। এছাড়া শ্রীলঙ্কা জাতীয় দলের বোলিং কোচ হিসেবে কাজ করেছেন তিনি। শ্রীলঙ্কার কিংবদন্তি ফাস্ট বোলার লাসিথ মালিঙ্গা তার সবচেয়ে বড় আবিষ্কার হিসেবে গণ্য করা হয়।

গত অক্টোবরে সাইমন হেলমুটের বিদায়ের পর দায়িত্ব নিয়েছিলেন র‍্যাডফোর্ড। তার অধীনে তরুণ ক্রিকেটারদের খেলায় উল্লেখযোগ্য উন্নতি হয়েছিল।

বাংলাদেশ সফরে আয়ারল্যান্ড উলভস একটি চার দিনের ম্যাচ, ৫টি একদিনের ম্যাচ এবং ২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে। এই সিরিজের জন্যই দায়িত্ব পাচ্ছেন রামানায়েকে। এরইমধ্যে চট্টগ্রামে দলের অনুশীলন ক্যাম্পেও যোগ দিয়েছেন তিনি।  

আগামী ২৬ ফেব্রুয়ারি থেকে চট্টগ্রামের জহুর আহমেদ স্টেডিয়ামে শুরু হবে চার দিনের ম্যাচ। একই ভেন্যুতে মার্চের ৫, ৭ এবং ৯ তারিখে গড়াবে ওয়ানডে সিরিজের ম্যাচগুলো। একদিনের বাকি ম্যাচ অনুষ্ঠিত হবে ১২ ও ১৪ মার্চ, শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে। একই ভেন্যুতে ১৭ ও ১৮ মার্চ গড়াবে ২টি টি-টোয়েন্টি ম্যাচ।

আগামী ১৯ মার্চ প্রায় এক মাসের সফরে বাংলাদেশে আসবে আয়ারল্যান্ড উলভস। এরইমধ্যে ২০ সদস্যের স্কোয়াড নিয়ে চট্টগ্রামে শুরু হয়েছে এইচপি দলের অনুশীলন।

বাংলাদেশ এইচপি স্কোয়াড: মোহাম্মদ সাইফ হাসান, তানজিদ আহমেদ তামিম, মোহাম্মদ পারভেজ হোসেন, শাহাদাত হোসেন, মাহমুদুল হাসান, তৌদিহ হৃদয়, আনিসুল ইসলাম, শামিম পাটোয়ারী, শফিকুল ইসলাম, মুকিদুল ইসলাম, মোহাম্মদ শাহীন আলম, সুমন খান, নোমান চৌধুরী, রেজাউর রহমান, আমিনুল ইসলাম বিপ্লব, রকিবুল হাসান, তানভির ইসলাম, মোহাম্মদ রিশাদ হোসেন, মাহিদুল ইসলাম ভূঁইয়া অঙ্কন এবং আকবর আলী।

বাংলাদেশ সময়: ১৫০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২১
এমএইচএম/ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।