ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

ভাঙল ডি সিলভা-জোসেফের জুটি, বাংলাদেশের স্বস্তি

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২১
ভাঙল ডি সিলভা-জোসেফের জুটি, বাংলাদেশের স্বস্তি ছবি: শোয়েব মিথুন

ক্যারিয়ারের প্রথম টেস্ট সেঞ্চুরির স্বাদ থেকে জশুয়া ডি সিলভার দরকার ছিল আর মাত্র ৮ রান। তবে ওয়েস্ট ইন্ডিজ উইকেটরক্ষকের সেই ইচ্ছে পূরণ হতে দিলেন তাইজুল ইসলাম।

 

দুর্দান্ত এক ডেভিভারিতে ডি সিলভাকে বোল্ড করেন তিনি। ১৮৭ বলে ১০ চারে ৯২ রান করে ফিরেন এই ক্যারিবিয়ান ব্যাটসম্যান। সেই সঙ্গে তাইজুল ভাঙলেন ডি সিলভা-আলঝেরি জোসেফের ভয়ঙ্কর জুটি। সপ্তম উইকেটে এই দু’জন ২১১ বলে ১১৮ রান এনে দেন সফরকারীদের।  

ডি সিলভার পরপরই সাজঘরে আবু জায়েদের বলে ব্যক্তিগত ৮২ রানে আউট হন জোসেফ। এরপর জোমেল কর্নওয়েলকে (২) নিজের দ্বিতীয় শিকার বানান বাংলাদেশি পেসার।  

এই প্রতিবেদন লেখা পর্যন্ত প্রথম ইনিংসে ৯ উইকেট হারিয়ে ৪০৮ রান করেছে ক্যারিবিয়ানরা।  

এর আগে দেয়াল হয়ে থাকা এনক্রুমাহ বোনারকে স্লিপে মোহাম্মদ মিঠুনের হাতে বন্দী করে সাজঘরে ফেরান মেহেদী হাসান মিরাজ। দিনের প্রথম উইকেট হিসেবে আউট হওয়ার আগে ২০৯ বলে ৭ চারে ৯০ রান করেছেন এই ওয়েস্ট ইন্ডিজ ব্যাটসম্যান।

এই নিয়ে টেস্টে ৯৯ উইকেট পেলেন মিরাজ। আরেকটি উইকেট পেলে তাইজুল ইসলামকে পেছনে ফেলে বাংলাদেশের হয়ে দ্রুততম ১০০ উইকেট শিকারীর মালিক হবেন তিনি। উইকেটের সেঞ্চুরি করতে তাইজুলের লেগেছে ২৫ টেস্ট। ২৪তম টেস্ট খেলছেন মিরাজ।   

সিরিজের দ্বিতীয় টেস্টে ৫ উইকেটে ২২৩ রান নিয়ে প্রথমদিন শেষ করেছিল সফরকারীরা। শুক্রবার (১২ ফেব্রুয়ারি) মিরপুরে ৭৪ রান নিয়ে বোনার ও ২২ রান নিয়ে ডি সিলভা দ্বিতীয় দিন শুরু করেন।  

ক্যারিয়ারের দ্বিতীয় টেস্ট খেলতে নেমে অভিষেক সেঞ্চুরির আশা জাগালেও তা পারেননি বোনার। তবে দ্বিতীয় টেস্ট ফিফটি তুলে নেন ডি সিলভা। দিনের শুরুতে ছিন্ন হওয়ার আগে দু’জনে গড়েন ১৭৮ বলে ৮৮ রানের জুটি।  

বাংলাদেশ সময়: ১৩৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২১
ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।