ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

উইন্ডিজকেও কৃতিত্ব দিচ্ছেন তামিম

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২১
উইন্ডিজকেও কৃতিত্ব দিচ্ছেন তামিম

ঢাকা টেস্টের প্রথম দুই দিনের পারফরম্যান্স বিচার করলে এরইমধ্যে অনেকটা এগিয়ে গেছে উইন্ডিজ। এর পেছনে বাংলাদেশের বোলার ও ব্যাটসম্যানদের দায় দেখছেন অনেকে।

কিন্তু তামিম ইকবাল নিজেদের ব্যর্থতা যেমন দেখছেন, তেমনই আবার উইন্ডিজকেও কৃতিত্ব দিচ্ছেন।

শুক্রবার (১২ ফেব্রুয়ারি) মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে উইন্ডিজের প্রথম ইনিংস থামে ৪০৯ রানে। জবাবে ৪ উইকেট হারিয়ে ১০৫ রান নিয়ে দিন শেষ করে বাংলাদেশ। অর্থাৎ, এখনও ফলোঅন এড়ানোয় বাংলাদেশের সামনে বড় চ্যালেঞ্জ।

অথচ উইন্ডিজকে ৩০০ রানে বেঁধে ফেলা ছিল বাংলাদেশ প্রধান লক্ষ্য। আর উইন্ডিজের চোখ ছিল ৩৫০ রানে। কিন্তু এনক্রুমা বোনার ৯০, জশুয়া দা সিলভা ৯২ এবং আলঝারি জোসেফ ৮২ রানের ইনিংস খেলে ইনিংস নিয়ে গেলেন চারশ পেরিয়ে। এর পেছনে উইকেটের যেমন ভূমিকা দেখছেন তামিম, আবার উইন্ডিজের ব্যাটসম্যানদের কৃতিত্ব দিতেও দ্বিধা নেই তার।

তামিম  ইকবাল বলেন, 'আমরা চেয়েছিলাম ওদের তিনশ রানে আটকে রাখতে। কিন্তু উইকেট খুব ভালো ছিল। আমাদের স্পিনাররা পিচ থেকে সাহায্য পায়নি। আর ওদের ব্যাটিংও ভালো ছিল। ভুল সব আমাদেরই তা কিন্তু নয়, ওদেরো কৃতিত্ব দিতে হবে। ওরা দারুণ ব্যাটিং করেছে। জোসেফ ভালো খেলেছে। জশুয়াও ভালো খেলেছে। আমাদের কিছু ভুল ছিলই, কিন্তু ওরাও দারুণ ব্যাটিং করেছে। ’

এই টেস্টে এখন পর্যন্ত উইন্ডিজকেই এগিয়ে রাখছেন তামিম। তবে আশা হারাচ্ছেন না বাঁহাতি ওপেনার, 'চট্টগ্রাম টেস্টের চারটা দিন আমাদের ফেভারে ছিল। কিন্তু শেষদিন তারা অপ্রত্যাশিত ভালো ক্রিকেট খেলেছে। এই টেস্টে ওরা এখন পর্যন্ত আমাদের চেয়ে ভালো ক্রিকেট খেলেছে, কোনো সন্দেহ নেই। যদি চারটা উইকেট না পড়তো তাহলে আমরা বেটার সিচুয়েশনে থাকতাম। ডিফিকাল্ট, কিন্তু আমি বলবো না যে আমি এটা বিশ্বাস করি না। আমরা নিজেদের প্রতি বিশ্বাস রাখছি যে এখান থেকে ভালো কোনো বড় পারফরম্যান্স হবে। এবং আমরা চেষ্টা করবো পরিস্থিতি বদলের। '

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।