ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন লঙ্কান পেসার

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২১
আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন লঙ্কান পেসার ধাম্মিকা প্রাসাদ

আনুষ্ঠানিকভাবে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন শ্রীলঙ্কান পেসার দাম্মিকা প্রাসাদ। বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) অবসরের ঘোষণা দেন ৩৭ বছর বয়সী এই তারকা।

 

প্রাসাদ লঙ্কানদের হয়ে ২৫ টেস্ট, ২৪ ওয়ানডে এবং মাত্র একটি টি-টোয়েন্টি খেলেছেন। সব মিলিয়ে নিয়েছেন ১০৭ উইকেট। ২০০৬ সালে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় তার।  

প্রাসাদ শেষ টেস্ট খেলেছেন ২০১৫ সালে, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। ঘটনাচক্রে ঐটিই ছিল তার ব্রেকথ্রো বছর। সে বছর ৯ টেস্টে ৪১ উইকেট নিয়ে বছরের সেরা ১০ উইকেট শিকারীর তালিকায় জায়গা করে নেন তিনি। কিন্তু এরপরই কাঁধে মারাত্মক চোট পান। যার কারণে অস্ত্রোপাচার করতে হয় তার। কিন্তু আরোগ্য লাভের পর বোলিংয়ে সেই পুরনো ধার আর দেখাতে পারেননি প্রাসাদ। নতুন পেসারদের আগমণে জাতীয় দলে জায়গা হারান তিনি।

২০১৫ সালে ভারতের বিপক্ষে ঘরের মাটিতে তিন টেস্টে ১৫ উইকেট নেন প্রাসাদ। শ্রীলঙ্কায় সাদা বলের ক্রিকেটে যা তার সেরা মুহূর্ত।

বাংলাদেশ সময়: ১১৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২১
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।