ঢাকা, বুধবার, ১ বৈশাখ ১৪২৮, ১৪ এপ্রিল ২০২১, ০১ রমজান ১৪৪২

ক্রিকেট

বাংলাদেশ লিজেন্ডসের অধিনায়ক সুজন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২১
বাংলাদেশ লিজেন্ডসের অধিনায়ক সুজন খালেদ মাহমুদ সুজনের নেতৃত্বে ভারতে গেছেন বাংলাদেশ লিজেন্ডসের সদস্যরা/ছবি: সংগৃহীত

ভারতের মাটিতে অনুষ্ঠিতব্য রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজে বাংলাদেশ লিজেন্ডসের নেতৃত্ব দেবেন খালেদ মাহমুদ সুজন। এরইমধ্যে তার নেতৃত্বে ভারতে গেছেন বাংলাদেশের কিংবদন্তিরা।

নিরাপদ সড়কের দাবিতে আয়োজিত এই টুর্নামেন্টে নতুন দল হিসেবে যুক্ত হচ্ছে বাংলাদেশ লিজেন্ডস ও ইংল্যান্ড লিজেন্ডস। এছাড়া বাকি দলগুলো হলো- দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজ। তবে করোনা মহামারির কারণে টুর্নামেন্টে খেলবে না অস্ট্রেলিয়া লিজেন্ডস।

জাতীয় দলের সাবেক অধিনায়ক সুজন ছাড়াও বাংলাদেশ দলে আরও আছেন- মোহাম্মদ রফিক, জাভেদ ওমর বেলিম, খালেদ মাসুদ পাইলট, রাজিন সালেহ, মেহরাব হোসেন অপি, নাফিস ইকবাল, হান্নান সরকার, আব্দুর রাজ্জাক, আফতাব আহমেদ, মুশফিকুর রহমান, মোহাম্মদ শরিফ, আলমগীর কবির।

একই সঙ্গে ইংল্যান্ড লিজেন্ডসেরও দল ঘোষণা করা হয়েছে। দলের নেতৃত্বে থাকবেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক কেভিন পিটারসেন। ব্রিটিশ কিংবদন্তিদের স্কোয়াডে রয়েছেন মন্টি পানেসার, নিক কম্পটন, জেমস ট্রেডওয়েল, জোনাথন ট্রট, রায়ান সাইডবটম, ম্যাথিউ হগার্ডের মতো তারকারা।

টুর্নামেন্টের বাকি দলগুলো ইন্ডিয়া লিজেন্ডস, শ্রীলঙ্কা লিজেন্ডস, ইংল্যান্ড লিজেন্ডস, দক্ষিণ আফ্রিকা লিজেন্ডস এবং ওয়েস্ট ইন্ডিজ লেজেন্ডস। এই টুর্নামেন্টে খেলবেন ব্রায়ান লারা, শচীন টেন্ডুলকারের মতো কিংবদন্তিরা।  

আগামী ৫ মার্চ থেকে শুরু হচ্ছে ১৭ দিনের এই টুর্নামেন্ট।  প্রথম ম্যাচেই বাংলাদেশ লিজেন্ডসদের বিপক্ষে লড়বে স্বাগতিক ভারত।  গ্রুপ পর্বের খেলা চলবে ১৬ মার্চ পর্যন্ত। ১৭ মার্চ প্রথম সেমিফাইনাল, ১৯ মার্চ দ্বিতীয় সেমিফাইনাল ও ২১ মার্চ অনুষ্ঠিত হবে ফাইনাল ম্যাচ। সবগুলো ম্যাচই শুরু হবে ভারতের স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় অর্থাৎ বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায়।  

টুর্নামেন্টের সবগুলো ম্যাচ রায়পুরের শহীদ বীর নারায়ণ সিং আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৪৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২১
এমএইচএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa