ঢাকা, বুধবার, ১ বৈশাখ ১৪২৮, ১৪ এপ্রিল ২০২১, ০১ রমজান ১৪৪২

ক্রিকেট

আইসিসির নতুন নিয়ম মানতে নারাজ ভারত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২১
আইসিসির নতুন নিয়ম মানতে নারাজ ভারত

বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা (আইসিসি) নিজেদের প্রতিযোগিতা আয়োজনের প্রক্রিয়ায় বদল আনতে চেয়েছিল। তবে সেই নিয়ম মানতে নারাজ ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

২০২৩ থেকে ২০৩১ সাল পর্যন্ত নিজেদের সকল প্রতিযোগিতা কোন দেশ আয়োজন করবে, সেটা নিলামের মাধ্যমে ঠিক করার প্রস্তাব দিয়েছিল আইসিসি। কিন্তু সেই প্রস্তাবে সমর্থন দেয়নি বিসিসিআই।  

ভারতীয় বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে, 'বোর্ডের পক্ষ থেকে এই প্রস্তাব নাকচ করে দেওয়া হয়েছে। আমরা আশাবাদী ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ডও আমাদের পাশে দাঁড়াবে এবং এই প্রস্তাব মেনে নেবে না। '

এদিকে ভারত বিরোধিতা করলেও আইসিসির প্রস্তাবের পক্ষে সায় দিয়েছে পাকিস্তান এবং শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ড। ওমান, মালেশিয়া, সিঙ্গাপুরের মতো ছোট ক্রিকেট খেলিয়ে দেশও আইসিসি-র এই প্রস্তাবের পক্ষে বলে জানা গেছে।  

ভারতীয় বোর্ডের দাবি, আইসিসির প্রস্তাব মানলে নাকি প্রতি ৮ বছরে পুরুষ, নারী এবং অনূর্ধ্ব-১৯, সব মিলিয়ে একটি দেশ মাত্র ১ বার বড় প্রতিযোগিতা আয়োজনের সুযোগ পাবে। মূলত এই যুক্তিতেই আইসিসির প্রস্তাবে নারাজ ভারত।

বাংলাদেশ সময়: ১৮৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২১
এমএইচএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa