ঢাকা, সোমবার, ৩ জ্যৈষ্ঠ ১৪২৮, ১৭ মে ২০২১, ০৪ শাওয়াল ১৪৪২

ক্রিকেট

সাকিব কিংবদন্তি, চ্যাম্পিয়ন খেলোয়াড়: হরভজন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৩ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২১
সাকিব কিংবদন্তি, চ্যাম্পিয়ন খেলোয়াড়: হরভজন

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দুইবার চ্যাম্পিয়ন হয়েছে কলকাতা নাইট রাইডার্স। ২০১২ ও ২০১৪ আসরের ওই শিরোপাজয়ী দলের সদস্য ছিলেন সাকিব আল হাসান।

 

২০১১ সালে এই কলকাতা দিয়েই আইপিএলে পথচলা শুরু হয় সাকিবের। এরপর এই ফ্র্যাঞ্চাইজিতে ৬ বছর কাটিয়ে ২০১৮ সালে যোগ দেন সানরাইজার্স হায়দরাবাদে। সেখানে দুই বছর কাটানোর পর গত মৌসুমে নিষেধাজ্ঞার কারণে খেলা হয়নি তার।  

অবশেষে তিন বছর পর পুরনো দল কলকাতায় ফিরেছেন সাকিব। আর সেখানেই তিনি প্রথমবারের মতো সতীর্থ হিসেবে পেয়েছেন হরভজন সিংকে। সাবেক ভারতীয় স্পিনারের মতে, সাকিব একজন কিংবদন্তি। বিশ্বসেরা অলরাউন্ডারের সঙ্গে ড্রেসিং রুম ভাগাভাগি করতে পেরে নিজেকে ভাগ্যবান মনে করেন হরভজন।

সাকিবের সঙ্গে একই দলে খেলা প্রসঙ্গে হরভজন বলেন, ‘সাকিব একজন চ্যাম্পিয়ন খেলোয়াড়। তার দেশের হয়ে সে অনেক অবদান রেখেছে। সে আইপিএলেও যে দলেই খেলেছে, ভালো খেলেছে। বাংলাদেশের এমন একজন কিংবদন্তির সঙ্গে ড্রেসিং রুম ভাগাভাগি করা ভাগ্যের ব্যাপার। তার মতো দারুণ একজন মানুষের সঙ্গে সময় কাটানো বেশ উপভোগ্য। আমি আশা করি, শুধু আইপিএল নয়, সে তার দেশের হয়েও ভবিষ্যতে ভালো করবে। ’

এদিকে আইপিএলের চলতি আসরে কলকাতার প্রথম ম্যাচেই মাঠে নেমেছিলেন সাকিব। প্রতিপক্ষ ছিল তার পুরনো দল হায়দরাবাদ। তবে ব্যাট হাতে ৫ বলে মাত্র ৩ রান করেছিলেন ওই ম্যাচে। এরপর বল হাতে ৪ ওভারে ৩৪ রান খরচে নেন ১ উইকেট।  

আসরে নিজেদের প্রথম ম্যাচে হায়দরাবাদকে হারিয়ে দেওয়া কলকাতা আজ মঙ্গলবার রাতে মুম্বাই ইন্ডিয়ান্সের মুখোমুখি হবে। এই ম্যাচেও একাদশে থাকতে পারেন সাকিব। থাকার সম্ভাবনা আছে হরভজনেরও।

বাংলাদেশ সময়: ১৯২৩ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa