ঢাকা, সোমবার, ৩ জ্যৈষ্ঠ ১৪২৮, ১৭ মে ২০২১, ০৪ শাওয়াল ১৪৪২

ক্রিকেট

দ্বিতীয় পরীক্ষায় করোনা নেগেটিভ, ঢাকা ছাড়ছেন ৫ প্রোটিয়া নারী ক্রিকেটার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২১ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২১
দ্বিতীয় পরীক্ষায় করোনা নেগেটিভ, ঢাকা ছাড়ছেন ৫ প্রোটিয়া নারী ক্রিকেটার

একদিনের ব্যবধানে দ্বিতীয়বার করোনা পরীক্ষায় ফলাফল বদলে গেল। করোনা নেগেটিভ হওয়ায় দেশে ফিরে যাচ্ছেন দক্ষিণ আফ্রিকা নারী ইমার্জিং দলের আটকে পড়া ৫ নারী ক্রিকেটার।

দেশজুড়ে শুরু হতে চলা লকডাউনের কারণে দক্ষিণ আফ্রিকা ইমার্জিং নারী দলের বিপক্ষে বাংলাদেশের মেয়েদের ৫ ম্যাচের ওয়ানডে সিরিজের শেষ ম্যাচটি স্থগিত করা হয়েছে। এরপর মঙ্গলবার ভোরে বিমানে ওঠার কথা ছিল সফরকারী দলের। কিন্তু বিমানে ওঠার আগে করোনা পরীক্ষায় ৫ নারী প্রোটিয়া ক্রিকেটার পজিটিভ হন। ফলে আটকে যায় তাদের দেশে ফেরা। এবার দ্বিতীয় পরীক্ষার ফল নেগেটিভ এসেছে। ফলে তাদের দেশে ফিরে যেতে আর কোনো বাধা রইলো না। আজ রাতেই তাদের দেশে ফেরার কথা।

সিলেটে অনুষ্ঠিত এই ওয়ানডে সিরিজের ৪টি ম্যাচেই জয় পেয়েছে বাংলাদেশ। শেষ ম্যাচটি লকডাউনের কারণে বাতিল হয়। গতকাল সোমবার দক্ষিণ আফ্রিকা ইমার্জিং নারী দলের সব ক্রিকেটাররা ঢাকায় ফেরেন। এর আগে সিলেট ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে তাদের নমুনা নেওয়া হয়। ঢাকায় ফেরার পর জানা যায়, পাঁচজন করোনা পজিটিভ।

বাংলাদেশে আগামীকাল ১৪ এপ্রিল থেকে ২১ এপ্রিল পর্যন্ত লকডাউন থাকবে। এসময় আকাশপথ বন্ধ থাকবে। তাই দলের পাঁচজনকে রেখেই আজ মঙ্গলবার ভোর সাড়ে চারটার দিকে ঢাকা ছেড়েছেন প্রোটিয়া মেয়েরা। আক্রান্ত পাঁচজন ঢাকার একটি হোটেলে আইসোলেশনে অবস্থান করছিলেন।

সফরকারী দলের পাঁচ ক্রিকেটারের করোনা পজিটিভ আসার খবর জানার সঙ্গে সঙ্গে টিম হোটেলে একজন মেডিক্যাল অফিসারকে পাঠায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি), যাতে তাদের দ্বিতীয়বার করোনা পরীক্ষার ব্যবস্থা করে দেশে ফেরানোর ব্যবস্থা করা হয়। দ্রুত ব্যবস্থা নেওয়ায় বিসিবিকে ধন্যবাদ জানিয়েছেন ক্রিকেট দক্ষিণ আফ্রিকার ক্রিকেট পরিচালক গ্রায়েম স্মিথ।

এক বিবৃতিতে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা জানিয়েছে, প্রথম করোনা পরীক্ষায় যে ফলাফল এসেছে তা ছিল ‘ফলস পজিটিভ’। ২২ জন ক্রিকেটার এবং দলের কর্মকর্তা ও সাপোর্ট স্টাফরাও করোনা নেগেটিভ। ফলে লকডাউনের আগেই তারা সবাই নিজ দেশে ফিরে যেতে পারছেন।

বাংলাদেশ সময়: ২১১৮ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa