ঢাকা, সোমবার, ৩ জ্যৈষ্ঠ ১৪২৮, ১৭ মে ২০২১, ০৪ শাওয়াল ১৪৪২

ক্রিকেট

‘৫০তম’ ম্যাচে বল হাতে দুর্দান্ত সাকিব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৭ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২১
‘৫০তম’ ম্যাচে বল হাতে দুর্দান্ত সাকিব

কলকাতা নাইট রাইডার্সের জার্সিতে নিজের ৫০তম ম্যাচ খেলতে নেমেছেন সাকিব আল হাসান। মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে এই ম্যাচে দুর্দান্ত বোলিং করেছেন বিশ্বসেরা অলরাউন্ডার।

 

মঙ্গলবার আইপিএলের চলতি আসরের পঞ্চম ও নিজদের দ্বিতীয় ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সের মুখোমুখি হয়েছে কলকাতা। চেন্নাইয়ের চিদাম্বরাম স্টেডিয়ামে টস জিতে আগে ফিল্ডিং বেছে নিয়েছেন কলকাতার অধিনায়ক ইয়ন মরগান।

এই ম্যাচে মাঠে নামার মাধ্যমে কলকাতার জার্সিতে নিজের ৫০তম ম্যাচ খেলা হচ্ছে সাকিবের। বিশেষ এই উপলক্ষে মাঠে নামার আগে তাকে বিশেষ ক্যাপও পরিয়ে দেওয়া হয়েছে। আর মাঠে নামার পর বল হাতেও চমক দেখিয়েছেন তিনি। চতুর্থ ওভারে সাকিবের হাতে বল তুলে দেন মরগান।

বল হাতে নিজের প্রথম ওভারে মাত্র ৪ রান দেন সাকিব। এরপর সপ্তম ওভারে ফের বোলিংয়ে এসে দেন ৬ রান। প্রতি বলেই সিঙ্গেল। নবম ওভারে এসে মুম্বাইয়ের রানের লাগাম টেনে ধরেন তিনি, ৬ বলে ৬টি সিঙ্গেল দেন। ইনিংসের একাদশ ও নিজের শেষ ওভারে একটি উইকেট নেন সাকিব। দ্বিতীয় বলে বাউন্ডারি হাঁকিয়েছিলেন মুম্বাইয়ের সূর্যকুমার যাদব। পরের বলেই তাকে ডান দ্য উইকেটে এগিয়ে আসতে দেখে খাটো লেন্থে বল ছাড়েন সাকিব। উড়িয়ে মারতে গিয়ে শুভমান গিলের হাতে ক্যাচ তুলে দেন সূর্যকুমার। রোহিত শর্মা ও সূর্যকুমারের ৭৬ রানের জুটিও ভাঙে এতে।  

নিজের শেষ ওভারে সাকিব খরচ করেন ৭ রান। ৪ ওভারে তার বোলিং ফিগার দাঁড়ায় ২৩/১, ওভারপিছু রান ৫.৭৫ করে। বাউন্ডারি দিয়েছেন ওই ১টিই।  

সাকিবের পাশাপাশি আন্দ্রে রাসেল, প্যাট কামিন্স, বরুণ চক্রবর্তীও দুর্দান্ত বোলিং করেন। এর মধ্যে ক্যারিবীয় অলরাউন্ডার রাসেল একাই ২ ওভারে মাত্র ১৫ রান খরচে নেন ৫ উইকেট। কামিন্স ২টি ও ১টি করে উইকেট নেন বরুণ ও প্রসিদ্ধ কৃষ্ণা।  

কলকাতার বোলারদের দুর্দান্ত বোলিংয়ে ১৫২ রানেই গুটিয়ে গেছে মুম্বাই। ব্যাট হাতে ফিফটি হাঁকিয়েছেন দলটির সূর্যকুমার (৫৬)। অধিনায়ক রোহিত করেছেন ৪৩ রান। বলার মতো রান আসেনি আর কারো ব্যাট থেকে। ফলে ১৫৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নামবে আগের ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদকে হারিয়ে আসরে শুভসূচনা করা কলকাতা।

বাংলাদেশ সময়: ২১৫৭ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa